এবার বৈশ্বিকভাবেই শপ ট্যাবে ‘বিজ্ঞাপন’ আনলো ইনস্টাগ্রাম 

বৈশ্বিকভাবে নিজেদের শপ ফিচারের জন্য বিজ্ঞাপন নিয়ে এসেছে ইনস্টাগ্রাম। নতুন ক্রেতা খুঁজছে এমন ব্র্যান্ডের কাছ থেকে আরও অর্থ আয় করতে চাইছে ফেইসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2021, 10:35 AM
Updated : 25 August 2021, 10:35 AM

মঙ্গলবার নতুন ফিচারের ব্যাপারে জানিয়েছে ফটো শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানটি। ইনস্টাগ্রাম শপ মূলত ছবি ও ভিডিও শেয়ারিং একটি ট্যাব। ব্যবহারকারীরা ওই ট্যাব থেকেই কাপড় ও প্রসাধনী সামগ্রী খুঁজতে পারেন। অনেক সময় সরাসরি ইনস্টাগ্রাম অ্যাপ থেকেও পণ্য কেনেন তারা।

রয়টার্সের প্রতিবেদন বলছে, বিজ্ঞাপন সুবিধা চলে আসায়, এখন থেকে ব্যবহারকারীরা কোনো ইনস্টাগ্রাম শপ বিজ্ঞাপনে ক্লিক করেই পণ্যের ব্যাপারে বিস্তারিত জেনে নিতে পারবেন। এ ছাড়াও ওই ব্র্যান্ডের অন্যান্য পণ্য খুঁজে দেখতে পারবেন এবং পছন্দের পণ্য ‘উইশলিস্ট’ –এ সেইভ করে রাখতে পারবেন।

ইনস্টাগ্রাম এ মাসের শুরু থেকে নির্বাচিত কয়েকজন ব্যবহারকারী নিয়ে বিজ্ঞাপন পরীক্ষা শুরু করেছিল। কিন্তু এখন ফিচারটিকে বৈশ্বিকভাবেই উন্মুক্ত করে দিয়েছে প্রতিষ্ঠানটি। ফলে বিশ্বের যে দেশগুলোতে ইনস্টাগ্রাম শপ ফিচারটি চালু রয়েছে, সে দেশগুলোর আগ্রহী ব্র্যান্ড বিজ্ঞাপন দিতে পারবে এবং ব্যবহারকারীরা তা দেখতে পারবেন।