গুগল স্টোরে ‘ফুরিয়ে গেছে’ পিক্সেল ৫, পিক্সেল ৪এ ৫জি

আর পিক্সেল ৫ এবং পিক্সেল ৪এ ৫জি বিক্রি করবে না গুগল। সম্প্রতি তারা নিজেদের নতুন পিক্সেল ৫এ ৫জি উন্মোচন করেছে। খুব শীঘ্রই চলে আসার কথা রয়েছে পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো স্মার্টফোন দুটির।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2021, 07:27 AM
Updated : 22 August 2021, 07:27 AM

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের গুগল স্টোর এখন পিক্সেল ৫ এবং পিক্সেল ৪এ ৫জি স্মার্টফোন ‘আউট অফ স্টক’ দেখাচ্ছে।

গুগল অবশ্য এমন ইঙ্গিতই দিয়েছিলো। ডিজিটালট্রেন্ডসকে দেওয়া এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলেছিলো, “আমাদের বর্তমান অনুমান অনুসারে, আসন্ন সপ্তাহগুলোতে পিক্সেল ৫এ ৫জি আসার পরপর যুক্তরাষ্ট্রের গুগল স্টোরের সব পিক্সেল ৪এ (৫জি) এবং পিক্সেল ৫ বিক্রি হয়ে যাবে।”

নতুন ফোন প্রসঙ্গে প্রতিষ্ঠানটি জানিয়েছিল, “ভোক্তাদের জন্য পিক্সেল ৫এ ৫জি অনেক ভালো একটি বিকল্প এবং এটি পিক্সেল ৪এ (৫জি) এর তুলনায় মূল্যবান হার্ডওয়্যার আপগ্রেড উপহার দেবে, সবই কম দামে।”    

এদিকে, যুক্তরাষ্ট্রের গুগল স্টোরে এখন পিক্সেল ৫ এবং পিক্সেল ৪এ (৫জি) আউট অফ স্টক, ফলে বাজারে শুধু রয়েছে পিক্সেল ৫এ ৫জি। তা-ও ফোনটির প্রি-অর্ডার চলছে, ২৬ অগাস্টের আগে বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে না একে। শুরুতে জাপান ও যুক্তরাষ্ট্রের বাজারে আসবে নতুন পিক্সেল ফোনটি। গুগল পরবর্তীতে পিক্সেল ৬ আনার আগে অন্যান্য বাজারেও নিয়ে আসবে ফোনটিকে।

এনগ্যাজেট মন্তব্য করেছে, পরিস্থিতি শীঘ্রই হয়তো আবার ঘুরে দাঁড়াবে। গুগল গত বছরের সেপ্টেম্বরের ৩০ তারিখে পিক্সেল ৫ আনার ঘোষণা দিয়েছিলো। সে হিসেবে সামনের মাসের যে কোনো একটি সময়েই চলে আসতে পারে পিক্সেল ৬ এর আনুষ্ঠানিক ঘোষণা।