ওয়েবে এলো টুইটারের স্পেসেস

টুইটারের ডেস্কটপ এবং মোবাইল ওয়েবসাইটেও আসছে লাইভ অডিও ফিচার ‘স্পেসেস’। সেবাটি যাত্রা শুরু করেছে ডিসেম্বরে। আইওএস এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের ব্যবহারকারীদের জন্য আগেই এসেছে এটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2021, 03:13 PM
Updated : 27 May 2021, 03:13 PM

স্পেসেস এর ওয়েব সংস্করণের ব্যাপারে টুইটার জানিয়েছে, পপ-আপ উইন্ডোতে স্পেস প্রিভিউ করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। যোগ দেওয়ার আগেই এভাবে বর্ণনা এবং অংশগ্রহণকারীদের দেখে নিতে পারবেন তারা।

কোনো স্পেসে প্রবেশের পরও ব্রাউজিং অব্যাহত রাখা যাবে। বাম পাশের কোণায় ছোট একটি উইন্ডোতে এসে হাজির হবে এটি। যে ব্যবহারকারীর শ্রবণে সমস্যা রয়েছে বা যারা অডিও বন্ধ রেখে যোগ দিতে চান, তাদের জন্য অনুলিপি দেখার সুবিধাও থাকবে।

টুইটার কিছুদিন আগেই জানিয়েছে স্পেসেসে ক্যাপশন এবং লেবেল আনতে কাজ করছে তারা। ওয়েব সংস্করণেও এ বিষয়ে মনোযোগ দেওয়া হচ্ছে বলে উল্লেখ করেছে মাইক্রোব্লগিং সাইটটি।

কমিউনিটি নির্ভর পডকাস্ট অ্যাপ ‘ব্রেকার্স’ কিনে নিয়েছিল টুইটার। এর পরপরই স্পেসেসকে অন্তত ছয়শ’ অনুসারী রয়েছে এমন ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দিয়েছিল প্রতিষ্ঠানটি। আগামীতে ‘টিকেটেড স্পেসেস’ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদেরকে অর্থের বিনিময়ে আয়োজনে যোগ দেওয়ার সুযোগ করে দেবে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক