গেইমিং বাজারে আসতে চাইছে হুয়াওয়ে?

চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে এখন গেইমিং দুনিয়ায় আসার চেষ্টা করছে। আগামীতে দেখা মিলবে হুয়াওয়ের গেইমিং ল্যাপটপ ও কনসোলের। সম্প্রতি চীনা সামাজিক মাধ্যমে ওয়েইবোতে এক ‘টিপস্টার’ সেরকম তথ্যই জানিয়েছেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 12:55 AM
Updated : 14 Feb 2021, 12:55 AM

টমাটো প্রিন্স নামের ওই টিপস্টার ওয়েইবোতে দাবি করেন, সনির প্লেস্টেশন ও মাইক্রোসফটের এক্সবক্সের মতো গেইম কনসোল আনার পরিকল্পনা করেছে হুয়াওয়ে। তিনি আরও দাবি করেন, এ বছরের মধ্যেই গেইমিং ল্যাপটপ নিয়ে আসবে প্রতিষ্ঠানটি। এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে গেইমিং বাজারে পা রাখবে তারা।

গত বছর অনার ব্র্যান্ড বিক্রি করে দেওয়ার আগে ‘অনার হান্টার ভি৭০০ গেইমিং ল্যাপটপ’ বাজারে এসেছিল। ওই পণ্যটিও হুয়াওয়ের-ই ছিল। অনার ব্র্যান্ড হুয়াওয়ে মালিকানাধীন প্রতিষ্ঠান হিসেবেই পরিচালিত হতো।

আরও আগে থেকেই শোনা যাচ্ছে, গেইমিং নোটবুক নিয়ে কাজ করছে হুয়াওয়ে। তবে, কনসোল আনার খবরটি নতুন। গিজমো চায়না এক প্রতিবেদনে উল্লেখ করেছে, উচ্চ-মানের কনসোল-ই হয়তো আনবে হুয়াওয়ে। সনি’র প্লেস্টেশন ও মাইক্রোসফটের এক্সবক্সের সঙ্গে তুলনা হওয়া সেদিকেই ইঙ্গিত করছে।

হয়তো টেনসেন্টের মতো গেইমিং সফটওয়্যার ডেভেলপারের সঙ্গে মিলে কনসোল আনতে পারে হুয়াওয়ে। তবে, এখনও কোনো কিছুই নিশ্চিত খবর নয়।

গিজমো চায়না উল্লেখ করেছে, কনফিগারেশন ও অন্যান্য বিস্তারিত সম্পর্কে এখনও তথ্য না মিললেও এতটুকু নিশ্চিত যে হুয়াওয়ে নিজেদের গেইমিং নোটবুক নিয়ে আসছে। তবে, একই নিশ্চয়তা গেইমিং কনসোলের ব্যাপারে দেওয়া সম্ভব হচ্ছে না।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক