হুয়াওয়ে

এ বছরই ঘুরে দাঁড়াবে বৈশ্বিক স্মার্টফোন বাজার: প্রতিবেদন
আইফোন নির্মাতা অ্যাপল ও চীনা প্রতিদ্বন্দ্বী হুয়াওয়ে প্রিমিয়াম বিভাগের বাজারে বিজয়ী হতে পারে।
ফাইবারগ্লাস মোবাইল টাওয়ার বসাতে ইডটকো ও হুয়াওয়ের সমঝোতা
ইডটকো বলছে, নতুন এই ফাইবারগ্লাস টাওয়ার প্রচলিত স্টিল টাওয়ারের চেয়ে ওজনে ৪৪ শতাংশ কম হবে এবং ৭৫ শতাংশ পর্যন্ত নির্মাণ দক্ষতা বৃদ্ধি করবে।
বছরের প্রথম সপ্তাহেই ‘বড় বাজারে’ আইফোন বিক্রিতে ধস
২০২৩ সাল জুড়েই অ্যাপলের তৃতীয় বৃহত্তম বাজার চীনে আইফোন বিক্রি কমেছে তিন শতাংশ করে। আর সেটিই ত্বরান্বিত হয়ে ৩০ শতাংশ ধসের রূপ নিয়েছে।
হুয়াওয়ের শীর্ষ কর্তা পেটেন্ট লঙ্ঘনের ভুয়া ব্যাখ্যা দিয়েছেন: শাওমি
শাওমির নাম উচ্চারণ না করলেও হুয়াওয়ে তাদের এমআইএক্স ফোল্ড ৩ ফোনটিতে “ড্রাগন বোন” হিঞ্জ প্রযুক্তি ব্যবহার করায় সবাই ধরে নিয়েছে অভিযোগের তীর শাওমির দিকেই।
চীনে হুয়াওয়ে-শাওমির কাছে বিক্রিতে পিছিয়ে অ্যাপল
দুই সপ্তাহব্যাপী চলা উৎসবটিতে আইফোনের বিক্রি কমেছে চার শতাংশ, যেখানে হুয়াওয়ে এবং শাওমির ফোনের বিক্রি আগের বছরের তুলনায় বেড়েছে যথাক্রমে ৬৬ এবং ২৮ শতাংশ।
দীর্ঘ ২ বছর পর মন্দা কাটালো স্মার্টফোনের বিশ্ব বাজার
বছরের তৃতীয় প্রান্তিকে চীনে হুয়াওয়ের স্মার্টফোন বিক্রি বেড়েছে ৩৭ শতাংশ, যেখানে সহায়ক ছিল কোম্পানির ‘মেট ৬০’ সিরিজের স্মার্টফোনের চাহিদা।
এনভিডিয়ার বদলে হুয়াওয়ে থেকে এআই চিপ কিনছে বাইদু
সাম্প্রতিক অর্ডার অর্থমূল্যে নগন্য হলেও মার্কিন কোম্পানিগুলোর ওপর চীনা টেক জায়ান্টদের নির্ভরশীলতা কমার ইঙ্গিত দিচ্ছে এটি, যা মোটেও হেলাফেলা করার মতো বিষয় নয়।
চীনের ওপর নিষেধাজ্ঞা আরও কঠোর করার দাবি কংগ্রেস সদস্যদের
মার্কিন নিষেধাজ্ঞার পরও চীনা কোম্পানি ‘এসএমআইসি’র তৈরি উন্নত মানের চিপওয়ালা স্মার্টফোন ‘মেট ৬০ প্রো’ উন্মোচন করেছে হুয়াওয়ে। এর পরপরই এই চিঠি এল।