ছোট বন্ধু তালিকায় উৎসাহ দেবে স্ন্যাপচ্যাটের নতুন ফিচার

নতুন ফিচার নিয়ে আসছে স্ন্যাপচ্যাট। ফিচারটি স্ন্যাপচ্যাট ব্যবহারকারীদেরকে বন্ধু তালিকা থেকে অনাকাঙ্খিত সংযোগকে বাদ দেওয়ার কথা মনে করিয়ে দেবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2021, 08:46 AM
Updated : 9 Feb 2021, 08:46 AM

ফিচারটির নাম ‘ফ্রেন্ড চেক আপ’। স্ন্যাপচ্যাট ব্যবহারকারীদেরকে বন্ধু তালিকা ছাটাইয়ে উৎসাহিত করতে পারবে এটি। ফিচারটি চলার সময় নোটিফিকেশন ভেসে উঠবে, “শুধু প্রকৃত বন্ধুদের জন্যই স্ন্যাপচ্যাট।”

ওই নোটিফিকেশনে ক্লিক করলেই ব্যবহারকারীকে নিয়ে যাবে বন্ধু তালিকায়। সেখান থেকে অনাকাঙ্খিত বা অপ্রয়োজনীয় ব্যক্তিদেরকে বন্ধু তালিকা থেকে সরিয়ে দিতে পারবেন তারা। গোটা ফিচারটি এসে পৌঁছাতে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে। বর্তমানে নিরাপদ ইন্টারনেট দিবসের প্রচারণায় আপডেটটির প্রিভিউ দেখাচ্ছে স্ন্যাপচ্যাট।

বন্ধু তালিকা ছাঁটাই বা তালিকা সংক্ষিপ্ত রাখার ধারণাটি স্ন্যাপচ্যাটের জন্য নতুন কিছু নয়। বিশাল সংখ্যক বন্ধুর চেয়ে ‘আসল বন্ধু’ পেতে সাহায্য করবে - শুরু থেকেই নিজেদেরকে এরকম একটি প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছে স্ন্যাপচ্যাট।

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট মন্তব্য করেছে, নতুন ফিচারটির মাধ্যমে প্রতিদ্বন্দ্বী সামাজিক ফেইসবুক এর সঙ্গে নিজেদের একটি দূরত্ব তৈরির চেষ্টা করছে স্ন্যাপচ্যাট। ফেইসবুক এখনও নিজেদের গ্রুপের মতো ফিচারে ভুল তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে হিমশিম খাচ্ছে।