‘ভালো নেই’ লিখে সাধারণের টুইট; সাড়া দিলেন লাখো মানুষ

কোভিড-১৯ বাস্তবতায় পাল্টে গেছে বিশ্ব। ভালো নেই বিশ্বের অনেক মানুষ। এরকমই সাধারণ একজন এক টুইট বার্তায় লিখেছিলেন, তিনি “ভালো নেই”। ওই টুইটের পর তাকে সহমর্মিতা জানিয়েছেন লাখ লাখ মানুষ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2020, 02:39 PM
Updated : 20 Oct 2020, 02:39 PM

দুই সন্তানের বাবা এডমান্ড ও’লিয়ারি শুক্রবার রাতের ওই টুইটে লিখেছিলেন, “আমি ভালো নেই। খুব খারাপ লাগছে। টুইটটি দেখলে দয়া করে কয়েক মুহূর্ত সময় নিয়ে হ্যালো বলুন। ধন্যবাদ।” কয়েক মিনিটের মধ্যেই বিশ্বের নানা প্রান্ত থেকে মানুষ ও’লিয়ারির টুইটে সাড়া দেওয়া শুরু করেন।

বিবিসি জানিয়েছে, ও’লিয়ারির টুইটে লাইক এসেছে তিন লাখেরও বেশি, সেটি রিটুইট হয়েছে ১৪ হাজার বারেরও বেশি। পুরো ব্যাপারটিই ও’লিয়ারিকে শক্তি জুগিয়েছে। তাই হয়তো তিনি বিবিসিকে বলেছেন, “পুরো অভিজ্ঞতাটিই একদম কাল্পনিক মনে হয়েছে এবং আমাকে এটি অনেক আশা জুগিয়েছে।”

“আমি ক্ষণিকের মধ্যেই ‘কেউ নই’ থেকে ‘কেউ একজন’ এর মতো অনুভব করেছি।” – বলেছেন ও’লিয়ারি।     

তিনি আরও বলেছেন, “এক রাতের মধ্যে এরকম হওয়াটি কাল্পনিক, এটা এমন অনেক একটা ব্যাপার যার অভিজ্ঞতা অনেক সাধারণ মানুষেরই হয় না বা কখনও এরকম অভিজ্ঞতা হওয়ার সুযোগ তৈরি হয় না।”  

“এক কোটি ৮৫ লাখ মানুষ টুইটটি দেখেছেন এবং আরও মানুষ টুইটটি দেখছেন। কোনো কিছুই আপনাকে এটির প্রস্তত রাখবে না।” – বলেছেন ও’লিয়ারি।

এক বন্ধুর টুইট থেকে অনুসারীদের উদ্দেশ্যে এরকম টুইট করার ধারণা পেয়েছিলেন ও’লিয়ারি। তারকাদের কাছ থেকেও অনেক বার্তা পেয়েছেন তিনি।