করোনাভাইরাস: পিএস৪ মালিকদের ‘ফ্রি গেইম’ দিচ্ছে সনি

করোনাভাইরাস মহামারীতে ‘প্লে অ্যাট হোম’ উদ্যোগ হাতে নিয়েছে সনি ইন্টারঅ্যাকটিভ এন্টারটেইনমেন্ট। ওই উদ্যোগের অধীনে গেইমারদের দুটি পিএস৪ গেইম বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সনি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2020, 10:16 AM
Updated : 16 April 2020, 11:40 AM

গেইম দুটি পাওয়ার জন্য গেইমারদের ‘প্লেস্টেশন প্লাস’ সাবস্ক্রাইবার না হলেও চলবে। চাইলেই ‘জার্নি’ এবং ‘আনচার্টেড: দ্য নাথান ড্রেক কালেকশন’ বিনামূল্যে নিতে পারবেন গেইমাররা। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

‘নাথান ড্রেক কালেকশনে’ প্রথম তিনটি গেইম ‘নাথান ড্রেকস অ্যাডভেঞ্চার: ড্রেকস ফরচুন’, ‘অ্যামাং থিভস’ এবং ‘ড্রেকস ডিসেপশন’ পাবেন পিএস৪ গেইমাররা। আইএএনএস উল্লেখ করেছে, করোনাভাইরাস সংক্রমণ এড়াতে মানুষ যাতে বসায় থাকেন এবং ভিডিও গেইম খেলতে পারেন, সে লক্ষ্যেই উদ্যোগটি নিয়েছে সনি।    

এ প্রসঙ্গে সনি ইন্টারঅ্যাকটিভ এন্টারটেইনমেন্টের প্রধান নির্বাহী জিম রায়ান বলেছেন, “সামাজিক দূরত্বের এই দিনগুলোতে, ভক্তরা অবসর কাটাতে এবং উপভোগের মূহূর্ত পেতে গেইমের দিকে আসছেন। যারা এই মহামারীর প্রভাব কমাতে নিজ নিজ দায়িত্ব পালন করছেন তাদের ধন্যবাদ জানানোর লক্ষ্যে ‘প্লে অ্যাট হোম’ উদ্যোগের ঘোষণা দিচ্ছে সনি”।

বিশ্বের দুটি দেশ ছাড়া সব দেশেই ওই গেইম টাইটেল দুটি বিনামূল্যে পাওয়া যাবে। শুধু চীন ও জার্মানির গেইমারদেরকে ‘ন্যাক ২’ ও ‘জার্নি’ গেইম, দুটি বিনামূল্যে দেওয়া হবে। দেশ দুটির গেইমাররা ‘আনচার্টেড: নাথান ড্রেক কালেকশন’ বিনামূল্যে পাচ্ছেন না।

এদিকে, নিজেদের স্বাধীন উন্নয়ন অংশীদারদের এই মহামারীর সময়ে আর্থিক সহায়তা দিতে এক কোটি ডলারের তহবিল তৈরি করেছে সনি।