নতুন গেইম স্ট্রিমিং প্ল্যাটফর্ম আনবে অ্যামাজন

গুগলের স্টেডিয়া এবং এনভিডিয়ার জিফোর্স নাও-এর মতো পরিপূর্ণ ক্লাউড গেইমিং প্ল্যাটফর্ম বানাতে কাজ করছে অ্যামাজন। গেইমিং প্ল্যাটফর্মটির ‘কোড নেম’ দেওয়া হয়েছে ‘প্রজেক্ট টেম্পো’।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 07:10 PM
Updated : 5 April 2020, 07:10 PM

ক্লাউড-ভিত্তিক গেইমে পা দিলে মাইক্রোসফট এবং গুগলের সঙ্গে পাল্লা দিতে হবে অ্যামাজনকে। সবকিছু ঠিক থাকলে এ বছরেরই যেকোনো সময় নিজস্ব গেইম প্ল্যাটফর্মের প্রাথমিক সংস্করণ নিয়ে আসতে পারে প্রতিষ্ঠানটি। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।        

‘ক্রুসিবল’ নামের এক গেইম নিয়ে ২০১৪ সাল থেকেই কাজ করছে অ্যামাজন। ওই গেইমের সঙ্গে ‘নিউ ওয়ার্ল্ড’ নামের আরেকটি গেইম নিয়ে আসার পরিকল্পনাও করেছে অনলাইন এ রিটেইল জায়ান্ট। মাল্টিপ্লেয়ার ওই অনলাইন গেইমটি বেশ ভালোভাবেই ‘মাল্টিপ্লেয়ার গেইম’-এর শ্রেণীতে যুক্ত হতে পারবে। -- নিউ ইয়র্ক টাইমসের বরাত দিয়ে জানিয়েছে আইএএনএস।     

“মূল লক্ষ্য হলো অ্যামাজন থেকে ভালোগুলো নিয়ে তা গেইমে নিয়ে আসা,” – বলেছেন অ্যামাজনের গেইম সেবা ও স্টুডিওজ বিভাগের ভাইস প্রেসিডেন্ট মাইক ফ্র্যাজজিনি। তিনি আরও বলেন, “আমরা বেশ অনেকদিন ধরেই কাজ করছি, গেইম তৈরিতে লম্বা সময়ও লাগে, এবং আমরা অনেক অ্যামাজন রীতিনীতি গেইম তৈরিতে নিয়ে এসেছি”।