আইওএস ও অ্যান্ড্রয়েডে আসছে মাইক্রোসফটের ডিফেন্ডার

আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে নিজেদের অ্যান্টিভাইরাস সফটওয়্যার নিয়ে আসার পরিকল্পনা করেছে মাইক্রোসফট। পরিকল্পনাটির ব্যাপারে বৃহস্পতিবার জানিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2020, 05:29 AM
Updated : 21 Feb 2020, 05:29 AM

পরিকল্পনা মোতাবেক অ্যাপলের আইওএস ও গুগলের অ্যান্ড্রয়েড ফোন এবং ডিভাইসে ‘ডিফেন্ডার অ্যাডভান্সড থ্রেট প্রটেকশন’ অ্যান্টিভাইরাসটি নিয়ে আসবে মাইক্রোসফট। বর্তমানে শুধু উইন্ডোজ ও ম্যাকওএস প্ল্যাটফর্মেই রয়েছে সফটওয়্যারটি। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

মাইক্রোসফটের তথ্য অনুসারে, প্রতিরোধমূলক সুরক্ষা, লঙ্ঘন পরবর্তী শনাক্তকরণ, স্বয়ংক্রিয় তদন্ত এবং প্রতিক্রিয়া জানানোর মতো কাজ করে থাকে সফটওয়্যারটি।

মাইক্রোসফটের রব লেফার্ট জানান, মোবাইল ডিভাইসের ক্ষেত্রে ডিফেন্ডার সফটওয়্যারটি নানাবিধ প্রতিষ্ঠানের কর্মীদের ‘ম্যালওয়্যার ও ফিশিং আক্রমণের’ হাত থেকে বাঁচাতে পারবে। অ্যাপল ও গুগলের অ্যাপ স্টোর যথেষ্ট নিরাপদ হলেও “প্ল্যাটফর্মগুলোতে ম্যালওয়্যারের আক্রমণ কিন্তু ঠিকই হয়”।

তবে, ঠিক কবে নাগাদ সফটওয়্যারটি অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের জন্য আসতে পারে, তা এখনও পরিষ্কার নয়। মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদন বলছে, এ বছরের শেষ নাগাদ আসতে পারে এটি।