গ্যালাক্সি এস২০ সিরিজে থাকতে পারে ১২০ হার্টজ ডিসপ্লে

ফেব্রুয়ারিতে এস১১’র পরিবর্তে গ্যালাক্সি এস২০ আনার জন্য পুরোপুরি প্রস্তুত স্যামসাং। এস২০ সিরিজের ওই ডিভাইসগুলোদে ১২০ হার্টজ ‘রিফ্রেশ রেট’ ক্ষমতার পর্দা থাকবে বলে জোর গুঞ্জন ছড়িয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2020, 12:55 PM
Updated : 8 Jan 2020, 12:55 PM

দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠানটি পরবর্তী প্রজন্মের চিপসেট হিসেবে এক্সিনস ৯৯০ আনার ঘোষণা দেওয়ার পর থেকেই ১২০ হার্টজ পর্দা আসতে পারে এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে। কারণ ওই চিপসেটটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ১২০ হার্টজ পর্দা সমর্থন করে। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

স্পেসিফিকেশনের হিসেব বলছে, কিছু বাজারে স্যামসাংয়ের এক্সিনস ৯৯০ চিপসেটের স্মার্টফোন পাওয়া যাবে। তবে, অধিকাংশ বাজারেই স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপ ব্যবহার করবে প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস২০’তে ৬.২ ইঞ্চি পর্দা এবং এস২০ প্লাসে ৬.৭ ইঞ্চি পর্দার দেখা মিলবে। আর গ্যালাক্সি ২০ আল্ট্রা’তে থাকতে পারে ৬.৯ ইঞ্চি পর্দা।  

গ্যালাক্সি এস২০ এবং গ্যালাক্সি এস২০ প্লাসে কোয়াড ক্যামেরা সেটআপ বা চার ক্যামেরা দেখা যেতে পারে। ক্যামেরা সেটআপে থাকবে ১০৮ মেগাপিক্সেল প্রধান সেন্সর।    

টিপস্টার আইস ইউনিভার্সের এক টুইটের বরাতে জানা গেছে, এস১১ই, এস১১ এবং এস১১ প্লাসের পরিবর্তে এস২০, এস২০ প্লাস এবং এস২০ আল্ট্রা’কে ফ্ল্যাগশিপ ফোন হিসেবে আনবে স্যামসাং।