এবার অ্যাপল কার্ড দিয়ে কিস্তিতে মিলবে আইফোন

বিনা সুদে ২৪ মাসের কিস্তিতে আইফোন কেনার সুযোগ দিচ্ছে অ্যাপল। তবে, নতুন অ্যাপল কার্ড ব্যবহারকারীরাই শুধু নিতে পারবেন এই সুযোগ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2019, 01:06 PM
Updated : 1 Nov 2019, 01:06 PM

প্রযুক্তি সাইট সিনেটের প্রতিবেদনে বলা হয়, অ্যাপল কার্ড দিয়ে আইফোন কিনলে গ্রাহককে তিন শতাংশ মূল্য ফেরতও দেওয়া হবে। বুধবার অ্যাপল কার্ড গ্রাহকদের জন্য এই অফারটির ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠান প্রধান টিম কুক।

“চলতি বছরের শেষ নাগাদ অ্যাপল কার্ডে আরেকটি দারুণ ফিচার যোগ করার ঘোষণা দিতে পেরে আজ আমি আনন্দিত। গ্রাহক বিনা সুদে ২৪ মাসের কিস্তিতে নতুন আইফোন কিনতে পারবেন,”-- বলেন কুক।

এতে অন্য কোনো ফিও যোগ হবে না এবং “আইফোনের অ্যাপল ওয়ালেট অ্যাপ থেকেই সহজে লেনদেন ব্যবস্থাপনা করতে পারবেন গ্রাহক।”

চলতি বছরের অগাস্ট মাসেই শুধু আইওএস গ্রাহকদের জন্য প্রতিষ্ঠানের প্রথম ক্রেডিট কার্ড ‘অ্যাপল কার্ড’ উন্মোচন করে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। একইসঙ্গে আইফোনে ডিজিটাল কার্ড এবং যেসব জায়গায় অ্যাপল পে সেবা নেই সেখানে সাধারণ ক্রেডিট কার্ডের মতোই অ্যাপল কার্ড ব্যবহার করা যাবে।

বছরের চতুর্থ প্রান্তিকের আয়ের হিসাব প্রকাশের পরই নতুন এই অফার দিলো অ্যাপল। ২৮ সেপ্টেম্বর শেষ হওয়া তিন মাসের প্রান্তিকে অ্যাপলের বিক্রি দুই শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার চারশ’ কোটি মার্কিন ডলার। এবারে প্রতিষ্ঠানের বেশিরভাগ আয় এসেছে অ্যাপল ওয়াচ এবং এয়ারপডস-এর মতো পরিধেয় ডিভাইস এবং আইক্লাউড ও নতুন অ্যাপল আর্কেইডের মতো সেবা থেকে।

এক বিবৃতিতে অ্যাপল প্রধান বলেন, “আমরা অসাধারণ ২০১৯ অর্থবছর শেষ করেছি চতুর্থ প্রান্তিকের রেকর্ড আয় দিয়ে, সেবা, পরিধেয় ডিভাইস এবং আইপ্যাডের বিক্রি বৃদ্ধির মাধ্যমে।”

এই প্রান্তিকে আইফোনের বিক্রি কমেছে প্রায় ১০ শতাংশ। আইফোন বিক্রি থেকে প্রতিষ্ঠানের আয় বলা হয়েছে ৩৩০০ কোটি মার্কিন ডলার। চলতি বছরের ছুটির মৌসুমে আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্সের বিক্রি বাড়বে বলেও ধারণা করা হচ্ছে।