টুইটার জঘন্য: মন্তব্য ডিজনি প্রধানের

মাইক্রোব্লগিং সাইট টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে আসার কথা জানিয়েছেন ডিজনির প্রধান বব আইগার। নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে টুইটার প্ল্যাটফর্মকে খুবই ‘নোংরা’ বলে উল্লেখ করেছেন তিনি।

মো. ফয়সাল ইসলামবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2019, 06:03 PM
Updated : 23 Sept 2019, 06:03 PM

ভোক্তাদের কাছে পৌঁছানোর একটি আকর্ষণীয় উপায় মনে করে সামাজিক মাধ্যমটিকে কিনতে আগ্রহ প্রকাশ করেছিলো ডিজনি। পরে এই সিদ্ধান্ত থেকে সরে আসে তারা। এর বদলে খেলাধুলার জনপ্রিয় সাইট বিএএমটেক-এর বেশির ভাগ শেয়ার কেনার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি-- খবর সিএনবিসি’র।

আইগারের নতুন স্মৃতিকথা “দ্য রাইড অফ এ লাইফটাইম”-এ এই সিদ্ধান্ত থেকে কেন সরে এসেছেন তার বিস্তারিত ব্যাখা দেওয়া হয়েছে।

নিউ ইয়র্ক টাইমস-কে আইগার বলেন “আমি যতটুকু নিতে চেয়েছিলাম, তার চেয়ে সমস্যাগুলো অনেক বড়, আমি যতোটা মনে করেছিলাম আমাদের জন্য সমস্যা আরও বড়।”

“ডিজনি ব্র্যান্ডের প্রচারের বিষয় আছে, আর সমাজের ওপর পুরো প্রযুক্তির প্রভাব রয়েছে। এটি অস্বাভাবিক রকমের জঘন্য,” যোগ করেন আইগার।

“আমি টুইটার ব্যবহার করতে পছন্দ করি কারণ আমি একসঙ্গে ১৫-২০টি ভিন্ন ভিন্ন বিষয় দেখতে পছন্দ করি। কিন্তু এরপর যখন আপনি নোটিফিকেশন দেখবেন তখন নিজেকেই প্রশ্ন করবেন কেন আপনি এই কাজ করছেন? কেন আমি এমন বিরক্তিকর এই মাধ্যমকে গ্রহণ করতে যাবো?

ব্যবসা সম্প্রসারণ এবং সরাসরি গ্রাহকের কাছে পৌঁছাতে ডিজনি বিভিন্ন পথের সন্ধান করছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

টুইটারের বিষয়ে তিনি আরও বলেন, “অন্যান্য প্ল্যাটফর্মের মতো টুইটারেরও এই পৃথিবীতে ভালো অনেক কিছু করার সামর্থ্য আছে। আবার অনেক খারাপ কিছু করার মতোও অবস্থাও রয়েছে। আমি এটা নিতে চাইনা।”