দ্বন্দ্বের মধ্যেও ২৩ শতাংশ আয় বেড়েছে হুয়াওয়ের

চলতি বছরের এপ্রিল থেকে জুন প্রান্তিকে ৩২২০ কোটি মার্কিন ডলার আয়ের হিসাব দিয়েছে হুয়াওয়ে। মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান দ্বন্দ্বের মধ্যেও আগের প্রান্তিকের চেয়ে প্রতিষ্ঠানের আয় বেড়েছে প্রায় ২৩ শতাংশ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2019, 12:03 PM
Updated : 31 July 2019, 12:04 PM

২০১৯ সালের প্রথম ছয় মাসে প্রতিষ্ঠানের আয় হয়েছে ৫৮৩০ কোটি ডলার। এতে নেট লাভের সূচক দাঁড়িয়েছে ৮.৭ শতাংশ-- খবর সিএনবিসি’র।

বছরের প্রথমার্ধে ১১ কোটি ৮০ লাখ স্মার্টফোন বিক্রি করেছে হুয়াওয়ে। প্রতি প্রান্তিকে স্মার্টফোন বিক্রি হয়েছে ৫.৯ কোটি, যা এক বছর আগের চেয়ে ২৪ শতাংশ বেশি।

একই সময়ে হুয়াওয়ের ভোক্তা বাণিজ্য থেকে আয় হয়েছে ৩২১০ কোটি মার্কিন ডলার, যা প্রতিষ্ঠানের মোট আয়ের ৫৫ শতাংশ।

এক বিবৃতিতে চেয়ারম্যান লিয়াং হুয়া বলেন, “মে মাস ধরে আয় দ্রুত বেড়েছে। বছরের প্রথমার্ধে এই ভিত্তি স্থাপনের পর আমাদের আয় বেড়েই চলেছে, এমনকি মার্কিন কমার্স ডিপার্টমেন্টের তালিকাভূক্ত হওয়ার পরও। এর মানে এমনটা নয় যে সামনে বাধা আসবে না। বাধা আসবে এবং অল্প সময়ের জন্য আমাদের আয় বৃদ্ধির গতি কমতেও পারে। কিন্তু আমরা আমাদের পথেই থাকবো।”

হুয়াওয়ের জটিল ব্যক্তিমালিকানা কাঠামোর কারণে আর্থিক আয়ের হিসাব প্রকাশ করা বাধ্যতামূলক নয়। প্রতিষ্ঠানটির আর্থিক প্রতিবেদনে তাই তথ্যও অনেক কম। এপ্রিল মাসেই প্রথমবার আর্থিক হিসাব প্রকাশ করে প্রতিষ্ঠানটি।