গ্যালাক্সি ফোল্ডের সমস্যা সমাধান করলো স্যামসাং

ফোল্ডএবল স্মার্টফোন গ্যালাক্সি ফোল্ডের পর্দার ত্রুটি সমাধান করা হয়েছে বলে দাবি করেছে স্যামসাং। তবে এখন পর্যন্ত ডিভাইসটি বাজারে আনার তারিখ জানায়নি প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2019, 07:30 AM
Updated : 3 July 2019, 07:30 AM

শীঘ্রই নতুন করে ডিভাইসটির উৎপাদন শুরু করবে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

৭ অগাস্ট নতুন গ্যালাক্সি নোট ১০ উন্মোচনের তারিখ ঘোষণা করা হয়েছে। এই অনুষ্ঠানেও গ্যালাক্সি ফোল্ড নিয়ে কোনো ঘোষণা দেওয়া হবে না বলেই ধরে নেওয়া হচ্ছে।

স্যামসাং বলেছে, পর্দার সমস্যা সমাধানে এর ওপরে থাকা ‘প্রটেক্টিভ ফিল্মকে’ এবার বেজেলের মধ্যে ঢুকিয়ে দেওয়া হয়েছে, যাতে এটি হাত দিয়ে ওঠানো সম্ভব না হয়। এর আগের প্রটেক্টিভ ফিল্মকে দেখতে স্ক্রিন প্রটেক্টরের মতো হচ্ছিল। এটি উঠিয়ে ফেলায় পর্দাই নষ্ট হয়ে যাচ্ছিলো, বলেছেন বেশ কিছু পর্যালোচক।

স্যামসাং ডিভাইসটির কব্জা নতুন করে নকশা করেছে কিনা তা এখনও স্পষ্ট ন। প্রটেক্টিভ ফিল্ম এখন বেজেলের মধ্যে ঢোকানোর কারণে এটি পর্দার সঙ্গে আরও বেশি লম্বা হবে বলে ধারণা করা হচ্ছে। এ সমস্যা সমাধানে স্যামসাং কোনো পদক্ষেপ নিয়েছে কিনা তা জানানো হয়নি।

বছরের শুরুতেই সর্বপ্রথম ফোল্ডএবল স্মার্টফোনটি উন্মোচন করে স্যামস্যাং। ৪.৬ ইঞ্চি পর্দার স্মার্টফোনটির ভাজ খুললে এতে পাওয়া যায় ৭.৩ ইঞ্চি ট্যাবলেট।

১৯৮০ মার্কিন ডলারের এই ফোল্ডএবল ডিভাইসটি পর্যালোচকদের হাতে আসার পরপরই বিভিন্ন ডিভাইসের পর্দা ভেঙ্গে যেতে দেখা গেছে। এতে নিজেদের নতুন উদ্ভাবন দেখাতে বিপাকে পড়ে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে ডিভাইসটির সরবরাহ বিলম্বিত করার সিদ্ধান্ত নেয় তারা।