মে মাসে ইউরোপের বাজারে আসছে গ্যালাক্সি ফোল্ড

মে মাসের শুরুতে ইউরোপের বাজারে প্রথম ফোল্ডএবল ফোন গ্যালাক্সি ফোল্ড আনার কথা জানিয়েছে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2019, 02:06 PM
Updated : 26 March 2019, 02:06 PM

ফেব্রুয়ারির মাসের শেষ দিকে নতুন ধারার এই স্মার্টফোনটি উন্মোচন করে প্রতিষ্ঠানটি। স্মার্টফোন বাজারে ডিভাইসটি বৈপ্লবিক পরিবর্তন আনবে বলে ধারণা করছে তারা-- খবর আইএএনএস-এর।

এর আগে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, ২৬ এপ্রিল মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে আনা হবে গ্যালাক্সি ফোল্ড। ওই বাজারে ডিভাইসটির দাম পড়বে ১৯৮০ মার্কিন ডলার।

এবারে স্যামসাং জানিয়েছে, মে মাসের ৩ তারিখ যুক্তরাজ্য, ফ্রান্সসহ ১৩টি ইউরোপিয়ান বাজারে আনা হবে গ্যালাক্সি ফোল্ড। ইউরোপে ডিভাইসটির দাম পড়বে ২০০০ ইউরো।

৪.৬ ইঞ্চি পর্দার স্মার্টফোনটির ভাঁজ খুললে পাওয়া যায় ৭.৩ ইঞ্চির ট্যাবলেট। মোট ছয়টি ক্যামেরা ও ভাঁজের দুইপাশে দুইটি ব্যাটারি ইউনিট রয়েছে ফোল্ডএবল স্মার্টফোনটিতে।

কসমো ব্ল্যাক, স্পেস সিলভার, অ্যাস্ট্রো ব্লু এবং মার্শিয়ান গ্রিন রঙে আনা হবে গ্যালাক্সি ফোল্ড। পরবর্তীতে আরও বেশি দামের একটি ৫জি সংস্করণ আনা হবে বলেও জানিয়েছে স্যামসাং। মে মাসেই দক্ষিণ কোরীয় বাজারে আসতে পারে ৫জি সংস্করণটি।

ফোল্ডএবল স্মার্টফোন উন্মোচনে স্যামসাং প্রথম প্রতিষ্ঠান হলেও ইতোমধ্যে নিজস্ব ফোল্ডএবল ফোন উন্মোচন করেছে হুয়াওয়ে এবং টিসিএলও।