লাইভ স্ট্রিমিং সেবা আসছে লিংকডইন-এ

মাইক্রোসফট মালিকানাধীন লিংকডইন-এ প্রথমবারের মতো যোগ করা হয়েছে লাইভ ভিডিও স্ট্রিমিং সেবা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2019, 05:43 PM
Updated : 12 Feb 2019, 05:43 PM

নতুন এই সেবার মাধ্যমে লাইভ ভিডিও স্ট্রিম করতে পারবেন সামাজিক মাধ্যমটির প্রায় ৬০ কোটি গ্রাহক। আপাতত শুধু মার্কিন গ্রাহকদের কাছে বেটা সংস্করণে আসছে ফিচারটি-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

১৮ মাস আগেই প্ল্যাটফর্মটিতে ভিডিও সমর্থন আনা হয়েছে। তারপরও লাইভ ভিডিও যোগ করতে অনেকটা সময় নিয়েছে প্রতিষ্ঠানটি।

লিংকডইন লাইভ ফিচারটিতে নজর দেওয়া হবে প্রশ্নোত্তর পর্ব, ইভেন্ট, সম্মেলন, আয়ের হিসাব, পুরস্কার বিতরণী, পণ্য ঘোষণার মতো ভিডিও কনটেন্টগুলো।

অ্যাজুউর মিডিয়া সার্ভিসেস-এর মাধ্যমে লিংকডইন লাইভকে সমর্থন করছে মাইক্রোসফট। বিনা বাধায় লাইভ ভিডিও স্ট্রিম করতে গুরুত্বপূর্ণ সব এনকোডিং প্রযুক্তিই দিয়েছে সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

কনটেন্ট নির্মাতারা যাতে অভিজ্ঞ ব্রডকাস্টিং স্ট্রিমিং সেবাও পান সেজন্য ওয়্যারকাস্ট, সুইচার স্টুডিও, ওয়াওজা মিডিয়া সিস্টেমস, সোশিয়ালাইভ এবং ব্র্যান্ডলাইভের সঙ্গে অংশীদারিত্বও করছে লিংকডইন।

লিংকডইন-এর পণ্য ব্যবস্থাপণা বিভাগের পরিচালক পিট ডেভিস বলেন, “ভিডিও এখন আমাদের প্ল্যাটফর্মে সবচেয়ে দ্রুতবর্ধনশীল ফরম্যাট এবং এটি মানুষকে আলাপচারিতায় ধরে রাখে। সবচেয়ে বেশি চাহিদা ছিল লাইভ ফিচার নিয়ে।”

কবে নাগাদ সব গ্রাহকের জন্য ফিচারটি উন্মুক্ত করা হবে তা জানায়নি প্রতিষ্ঠানটি। আপাতত কনটাক্ট  ফর্ম দিয়ে নিবন্ধন গ্রহণ করবে প্রতিষ্ঠানটি।

ভার্জের প্রতিবেদনে আরও বলা হয়, লাইভ স্ট্রিমিং সেবায় ফেইসবুক, টুইটার, ইউটিউব, টুইচ এবং অন্যান্য প্রতিষ্ঠানের তীব্র প্রতিদ্বন্দ্বীতার মধ্যে পড়বে লিংকডইন।