স্ন্যাপচ্যাটের ব্যবহারকারী কমছেই

সর্বশেষ প্রান্তিকে ব্যবহারকারীর সংখ্যা কমা অব্যাহত থাকলেও প্রত্যাশার চেয়েও বেশি আয় করেছে ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাট। বৃহস্পতিবার মূল প্রতিষ্ঠান স্ন্যাপের আর্থিক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 12:33 PM
Updated : 28 Oct 2018, 12:34 PM

গেল প্রান্তিকে প্রতিষ্ঠানটি মোট ২০ লাখ সক্রিয় ব্যবহারকারী হারিয়েছে। এর আগে দ্বিতীয় প্রান্তিকে সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল ১৮ কোটি ৮০ লাখ, তৃতীয় প্রান্তিকে তা এক শতাংশ কমে গেল। আর অংকটা প্রথম প্রান্তিকে ছিল ১৯ কোটি ১০ লাখ। সামনে বছরের শেষ প্রান্তিকেও দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা হ্রাস পাবে বলে শঙ্কা প্রকাশ করেছে স্ন্যাপ।

বিজনেস ইনসাইডার জানাচ্ছে, ওই প্রতিবেদন প্রকাশের পর স্ন্যাপচ্যাটের শেয়ার মূল্য ১০ শতাংশ পড়ে গেছে।

ব্যবহারকারীর সংখ্যা কমলেও আয় বাড়তে থাকায় ও লোকসান কমতে থাকাকে একটি ইতিবাচক বিষয় হিসেবে বিবেচনা করেছে মার্কিন সংবাদমাধ্যমটি। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি বর্তমানে থাকা ব্যবহারকারীদেরকে আরও বিস্তৃত পরিসরে কাজে লাগিয়ে কীভাবে আয় করা যায় তা নিয়ে নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছে বলে উল্লেখ করা হয় প্রতিবেদনটিতে।

সর্বশেষ প্রান্তিকটিতে প্রতিষ্ঠানটির মোট আয় হয়েছে ২৯ কোটি ৭৭ লাখ ডলার, যেখানে প্রত্যাশিত আয় ছিল ২৮ কোটি ৩৩ হাজার। প্রতি শেয়ারে আয় এসেছে ০-০.১২ ডলার, যদিও প্রত্যাশার অংকটা ছিল ০-০.১৪ ডলার।