এই প্রথম টুইটারে সরাসরি অ্যাপল ইভেন্ট

নতুন পণ্য ঘোষণার অনুষ্ঠান কয়েক বছর ধরেই সরাসরি সম্প্রচার করে আসছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। কিন্তু এবারই প্রথম এই অনুষ্ঠান মাইক্রোব্লগিং সাইট টুইটারে সরাসরি সম্প্রচার করতে যাচ্ছে বলে খবর প্রকাশ করেছে প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2018, 11:54 AM
Updated : 12 Sept 2018, 11:54 AM

নিজেদের অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের পরিসর বাড়াতে এটি চলতি বছর অ্যাপলের দ্বিতীয় বড় পদক্ষেপ। এ বছরই অ্যাপল তাদের ডেভেলপারদের নিয়ে করা বার্ষিক সম্মেলন ডব্লিডব্লিউডিসি সরাসরি দেখার সুযোগ আনে ক্রোম আর ফায়ারফক্স ব্যবহারকারীদের জন্য। এর আগে শুধু সাফারি আর এজ ব্যবহারকারীরাই অ্যাপলের সরাসরি দেখার সুযোগ পেতেন।   

অ্যাপলের টুইটার অ্যাকাউন্টটি থেকে কখনও কোনো টুইট করা হয় না, এতে শুধু অর্থ পরিশোধ করা বিজ্ঞাপনগুলো দেখানো হয়। অ্যাকাউন্টটির প্রোফাইল পেইজে গেলে কিছুই দেখা যায় না। তবে কেউ কোনো বিজ্ঞাপন দেখলে তাতে লাইক দিতে পারবেন। প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে ‘হাস্যকর’ হিসেবে আখ্যা পাওয়া টুইটার অ্যাকাউন্টটি থেকেই ১২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় রাত ১১ টায় শুরু হতে যাওয়া অ্যাপল ইভেন্ট সরাসরি সম্প্রচার করা হবে। 

টুইটার অ্যাকাউন্টটি থেকে এক টুইটে বলা হয়, “১২ সেপ্টেম্বর প্যাসিফিক টাইম সকাল ১০ টায় টুইটারে সরাসরি অ্যাপল ইভেন্ট (অ্যাপল ইভেন্ট হ্যাশট্যাগ দিয়ে বলা হয়) দেখুন।” সেইসঙ্গে টুইটটিতে লাভ রি্যাক্ট করে এ নিয়ে আপডেট জানার জন্য যুক্ত থাকতেও বলা হয়।