১২ সেপ্টেম্বর হচ্ছে অ্যাপল ইভেন্ট

১২ সেপ্টেম্বর নিজেদের নতুন সব পণ্য উন্মোচন করতে যাচ্ছে মার্কিন জায়ান্ট অ্যাপল। প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে স্টিভ জবস থিয়েটারে এ দিন বাংলাদেশ সময় রাত ১১টায় পর্দা উঠবে প্রতীক্ষিত অ্যাপল ইভেন্টের।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2018, 12:00 PM
Updated : 31 August 2018, 12:00 PM

এই ঘোষণা জানিয়ে ইতোমধ্যে সংবাদমাধ্যমগুলোকে আমন্ত্রণপত্রও পাঠিয়ে দিয়েছে প্রথম ট্রিলিয়ন ডলার বাজারমূল্যের মাইলফলক স্পর্শ করা প্রতিষ্ঠানটি।  

অ্যাপলের বার্ষিক সেপ্টেম্বর ইভেনটে নতুন আইফোনসহ অ্যাপলের বিভিন্ন গ্যাজেটের আপগ্রেডেড সংস্করণ আনা হয়। কিন্তু এ বছরের এই ইভেন্ট চমকের দিক থেকে অ্যাপলের মানও ছাড়িয়ে যাবে বলে গুঞ্জন রয়েছে, এমনটাই বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে। 

বিশ্লেষকরা আর সংবাদমাধ্যমগুলোর প্রত্যাশা অ্যাপলের প্রায় সব ধরনের পণ্যে আপগ্রেড আসবে। বিভিন্ন খবরে বলা হয়, নতুন আইফোন, একটি নতুন ম্যাকবুক এয়ার, আপডেটেড ম্যাক মিনি, নতুন একটি অ্যাপল ওয়াচ আর আইপ্যাডে আপগ্রেড আসতে পারে। 

এবার অ্যাপল তিনটি নতুন আইফোন X মডেল আনবে বলে ধারণা করা হচ্ছে। বর্তমান মডেলের আপডেটেই সংস্করণগুলোর একটিতে ৫.৮ ইঞ্চি ওলেড ডিসপ্লে আর অন্য একটিতে ওলেড ৬.৫ ডিসপ্লে রাখা হবে। সেই সঙ্গে আরেকটি ৬.১ ইঞ্চির এলসিডি পর্দার অপেক্ষাকৃত সস্তা সংস্করণও আনা হতে পারে, এই সংস্করণে স্টিল কেসিংয়ের জায়গায় অ্যালুমিনিয়াম ব্যবহার করা হবে বলে জানিয়েছে ব্লুমবার্গ।

এই সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, এবার অ্যাপল নতুন রঙের আইফোন আনতে পারে। আইফোন X-এর মতো নতুন সব আইফোন মডেলে থেকে হোম বাটন সরিয়ে ফেলা হবে আর আনলক করার জন্য ফেইস আইডি যুক্ত করা হবে।  

অ্যাপল তাদের আইপ্যাড প্রো মডেলের নতুন সংস্করণে স্ক্রিন আর ফিচার আপগ্রেড করবে বলেও আশা করা হচ্ছে, এক্ষেত্রেও আইফোন X-এর ছোঁয়া দেখা যেতে পারে। ব্লুমবার্গ-এর মতে, অ্যাপল ১২.৯ ইঞ্চি আর ১১.৯ ইঞ্চির আইপ্যাড প্রো আনবে। তবে এ নিয়ে সংবাদমাধ্যমটির কাছে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।