গাঁজা খেলেন ইলন মাস্ক!

কমেডিয়ান জো রোগান-এর সঙ্গে অংশ নেওয়া এক পডকাস্টে সরাসরি সম্প্রচারের সময় গাজা সেবন করেছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলা প্রধান ইলন মাস্ক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2018, 04:19 PM
Updated : 7 Sept 2018, 04:19 PM

প্রযুক্তির উদ্ভাবন আর মাস্কের বিষয়ে মানুষের ধারণা নিয়ে ওই অনুষ্ঠানে আলোচনা করেন তারা দুজন। এক পর্যায়ে অতিথি মাস্ককে গাঁজা সেবনের প্রস্তাব দেন উপস্থাপক রোগান।

রোগান মাস্ককে যে জয়েন্ট দেন তাতে তামাক আর গাঁজা মেশানো ছিল। গাঁজা সেবনের জন্য বিশেষ কাগজে উপাদানগুলো দিয়ে কাগজটি মুড়িয়ে সিগারেটের মতো বানানো হয়, একে চলতি ভাষায় জয়েন্ট বলে।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে ৪১টিতে গাঁজা অবৈধ। তবে এই পডকাস্টের রেকর্ডিং ক্যালিফোর্নিয়ায় করা হয়, যেখানে চলতি বছর জানুয়ারিতে গাঁজা বৈধতা পেয়েছে।

উপস্থাপকের প্রস্তাব পেয়ে মাস্ক জিজ্ঞাসা করেন, “এটি কি সিগার?”। সেবন শুরুর আগে মার্কিন প্রকৌশলী জিজ্ঞাসা করেন, “মানে, এটি বৈধ, ঠিক?”

পডকাস্ট চলাকালে দুজনে হুইস্কিও পান করেন। যদিও এ সময় মাস্ক উল্লেখ করেন, “অ্যালকোহল একটি মাদক।”

আলোচনা চলাকালে মাস্ক তার স্বাস্থ্য ও টেসলায় তার ব্যবস্থাপনা নিয়ে কথা বলেন।

পডকাস্ট শেষ করার আগে মাস্ককে সমাপনী মন্তব্য হিসেবে কিছু বলতে বলা হয়। তিনি বলেন, “আমি মনে করি মানুষের উচিত একে অন্যের সঙ্গে আরও সুন্দর হওয়া। আর মানুষকে আরও কৃতিত্ব দিন… দিন আর কেউ আসলেই নিচু এটা নিশ্চিতভাবে জানার আগে মনে করবেন না যে তারা নিচু।”

“মানুষকে ছোট করে দেখা সহজ, সাধারণত এক্ষেত্রে আপনি ভুল ধারণা করেন। আপনি যতোটা ভাবেন মানুষ তার চেয়ে বেশি ভালো।”