অনার ১০ জিটি উন্মোচন করলো হুয়াওয়ে

অনার ১০ জিটি নামের নতুন স্মার্টফোন উন্মোচন করেছে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে। এটিই প্রতিষ্ঠানটির তৈরি ৮জিবি র‍্যামযুক্ত প্রথম স্মার্টফোন হবে বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2018, 12:52 PM
Updated : 5 July 2018, 12:52 PM

এর আগে চলতি বছর এপ্রিলে চীনে এই সিরিজের অনার ১০ স্মার্টফোন আনে হুয়াওয়ে, মে মাসে তা বিশ্ববাজারে ছাড়া হয়। ওই স্মার্টফোনে ৪জিবি ও ৬জিবি র‍্যাম ব্যবহারের সুযোগ রাখা হয়।

বাড়তি র‍্যাম ছাড়া নতুন এই স্মার্টফোনের অন্যান্য ফিচার আর চেহারা আগের অনার ১০-এর মতোই বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। অনার ১০ জিটি-তে রয়েছে ৫.৮ ইঞ্চির ২২৮০*১০৮০ এলসিডি ডিসপ্লে। এর হোম বাটনে রাখা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এতে ব্যবহার করা হয়েছে কাইরিন ৯৭০ প্রসেসর আর ৩,৪০০ এমএএইচ ব্যাটারি। এর পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ও ২৪ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা, সামনে রয়েছে ২৪ মেগাপিক্সেল ক্যামেরা। এই স্মার্টফোনে রাখা হয়েছে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক আর ইউএসবি টাইপ-সি পোর্ট।

২৪ জুলাই চীনের বাজারে এই স্মার্টফোন ছাড়া হবে। এর দাম এখনও ঘোষণা করা হয়নি। ফিচার আর দেখতে অনার ১০-এর মতোই হওয়ায় এর দাম ২,৫৯৯ ইউয়ান বা ৩৯১.৪২ ডলার থেকে কিছুটা বেশি হতে পারে, এমনটাই বলা হয় প্রতিবেদনে।