ফেইসবুকে আইপিএল-এর রেকর্ড তোলপাড়

চলতি বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে বিশ্বব্যাপী লাখ লাখ ভক্ত ফেইসবুকে ৪২ কোটি ৫০ লাখ পোস্ট, কমেন্ট আর রিঅ্যাকশন করেছেন। সে হিসাবে এবারের আসরেই সামাজিক মাধ্যমটিতে এ নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে বলে তথ্য প্রকাশ করেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2018, 04:24 PM
Updated : 30 May 2018, 04:24 PM

এই টুর্নামেন্ট নিয়ে করা পোস্টগুলোর মধ্যে সবচেয়ে বেশি ‘লাভ’ রিঅ্যাকশন পেয়েছে ধোনিকে নিয়ে করা ‘রিটার্ন অফ দ্য থালা’ এবং ‘হুইস্ল পোড়ু’ গান সংক্রান্ত পোস্ট। আর এ তালিকায় দ্বিতীয় স্থানে আছে মুম্বাই ইন্ডিয়ানস-এ খেলা মুস্তাফিজুর রহমান-এর বাংলা নববর্ষ নিয়ে করা পোস্ট ‘শুভ নববর্ষ!’।

২৭ মে ফাইনাল ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ-কে হারিয়ে এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। এর মাধ্যমে সমাপ্ত হলো ক্রিকেট টুর্নামেন্টটির ১১তম আসর।

এবারের আসরে খেলোয়াড়দের মধ্যে ফেইসবুকে সবচেয়ে বেশি আলোচিত ছিলেন চেন্নাই সুপার কিংস-এর অধিকায়ক মাহেন্দ্রা সিং ধোনি। এরপর আলোচিত খেলোয়াড়দের তালিকায় জায়গা করে নিয়েছেন চেন্নাই সুপার কিংস-এর সুরেশ রাইনা, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-এর ভিরাট কোহলি, কিংস ইলাভেন পাঞ্জাব-এর ক্রিস গেইল এবং মুম্বাই ইন্ডিয়ানস-এর রোহিত শার্মা। 

দলের ক্ষেত্রে তালিকার শীর্ষস্থানও ছিল চেন্নাই সুপার কিংস-এর দখলে, মঙ্গলবার এক ব্লগ পোস্টে এ কথা জানায় ফেইসবুক। এ ছাড়া অন্যান্য দলগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত ছিল মুম্বাই ইন্ডিয়ানস আর সানরাইজার্স হায়দ্রাবাদ।