টুইমোজির আপডেট আনলো টুইটার

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নিজেদের ইমোজি টুইমোজি’র নতুন সংস্করণ এনেছে মাইক্রোব্লগিং সাইট টুইটার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 03:45 PM
Updated : 22 May 2018, 03:45 PM

এই আপডেট অ্যান্ড্রয়েড ৪.৪ কিটকাট থেকে অ্যান্ড্রয়েড ৭.১ নুগাট সংস্করণ ব্যবহারকারীদের লক্ষ্য করে আনা হয়েছে, সোমবার প্রযুক্তি সাইট ইমোজিপিডিয়া এ খবর প্রকাশ করে। ২০১৪ সাল বা তার আগের অ্যান্ড্রয়েড সংস্করণ ব্যবহারের কারণে নতুন ইমোজি সমর্থন না পাওয়ার বিষয়ে অভিযোগ করেছিলেন এক-তৃতীয়াংশের বেশি ব্যবহারকারী। 

২০১৭ সালে পুরানো সিস্টেমেও নতুন ইমোজি সেবা দিতে গুগল অধীনস্থ ‘ইমোজিকমপ্যাট লাইব্রেরি’ প্লাটফর্ম চালু হয়। এ ক্ষেত্রে অ্যাপ নির্মাতারা গুগলের নিজস্ব ইমোজি না নেওয়ার স্বাধীনতা পেয়ে থাকেন।  এই প্লাটফর্ম ব্যবহার করেই টুইটারের নতুন এই ইমোজি আপডেট আনা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

ইমোজিপিডিয়ার প্রতিবেদনে টুইটারের ডিজাইন লিড ব্রায়ান হ্যাগারটি-এর উদ্ধৃতি প্রকাশ করা হয়েছে। তিনি বলেছেন, “টুইটার ব্যবহারকারীদের অন্তত ৫০ শতাংশ এই পরিবর্তন দেখতে পারা উচিৎ, এই সপ্তাহের মধ্যে এই ফিচার আরও বেশি ব্যবহারকারীর জন্য চালু হচ্ছে।”

নতুন এই আপডেটে ব্যবহারকারীরা আগের ও টুইটার ইমোজি সেটের মধ্যে নিজের ইচ্ছামতো ইমোজি ব্যবহারের সুযোগ পাবেন। আনুষ্ঠানিকভাবে আনার আগে চলতি বছর মার্চ থেকে বাছাইকৃত ব্যবহারকারীদের মধ্যে এই ফিচার নিয়ে পরীক্ষা চালানো হয়েছে।”