ইমোজি

আইফোনে ‘জেরুজালেম’ ইমোজির ব্যাখ্যা দিল অ্যাপল
এ ঘটনা শুধু সেইসব আইফোন ডিভাইসে দেখা গেছে, যেগুলোর কিবোর্ডে যুক্তরাজ্য, সিঙ্গাপুর ও আফ্রিকা অঞ্চলের ইংরেজি ভাষা ডিফল্ট ল্যাঙ্গুয়েজ সেটিং হিসেবে সেট করা।
গুগল মেসেজেস অ্যাপে অ্যান্ড্রয়েডের ফটোমোজি ব্যবহারের উপায়
ফোনের গ্যালারিতে থাকা বিভিন্ন ছবির মধ্যে থেকে পছন্দসই কোনো ছবি বেঁছে নিয়ে, তা দিয়েই নিজের পছন্দের ইমোজি তৈরি করা যাবে।
দেখে নিন আইওএস-এর নতুন ৩৮টি ইমোজি
মাত্রই উন্মুক্ত হয়েছে অ্যাপলের মোবাইল অপরেটিং সিস্টেম আইওএস--এর নতুন সংস্করণ ১৫.৪। প্রযুক্তিবিষয়ক বিভিন্ন প্রকাশনা খবর জানাচ্ছে এর নতুন সব ফিচারের। এর মধ্যে রয়েছে আনকোড়া এক সেট ইমোজি।
আসছে নতুন ইমোজি, বিবেচনায় ‘প্রেগন্যান্ট ম্যান’
ভবিষ্যত সফটওয়্যার আপডেটে আসতে পারে আরও ইমোজি। এর মধ্যে একটি ইমোজি হতে পারে ‘প্রেগন্যান্ট ম্যান’। সম্প্রতি এ ব্যাপারে জানিয়েছে সুপরিচিত ইমোজি রেফারেন্স সাইট ইমোজিপিডিয়া।
ইমোজি’র বেশে ফিরছে এমএস অফিসের ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট ক্লিপি
মাইক্রোসফট অফিসের ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট ‘ক্লিপি’র সঙ্গে দেখা হয়নি এমন ব্যবহারকারী পাওয়া মুশকিল। উইন্ডোজ এক্সপি আসার পর অবসরে পাঠিয়ে দেওয়া হয়েছিল ক্লিপিকে। কিন্তু আবারও ফিরছে ক্লিপি, এবার ইমোজির বেশে ...
ফেইসবুকের মতো ইমোজি আনতে পারে টুইটার
ফেইসবুকের মতো নিজ ব্যবহারকারীদেরও ইমোজি’র মাধ্যমে অনুভূতি প্রকাশের সুযোগ করে দিতে চাইছে টুইটার। এ ব্যাপারে ব্যবহারকারীদের মতামত জানতে জরিপ শুরু করেছে মাইক্রোব্লগিং সাইটটি।
এবার আসছে প্রতিবন্ধীবান্ধব ইমোজি
প্রতিবন্ধী ব্যক্তিদের অভিব্যক্তি প্রকাশে সহায়তা করতে অনুমোদন দেওয়া হয়েছে বেশ কিছু নতুন ইমোজি। আর এই ইমোজিগুলোকে সাধুবাদ জানিয়েছেন প্রতিবন্ধী অধিকার কর্মীরা।
চেহারায় ইমোজি নকল করতে পারেন? কতটুকু?
নিজের চেহারায় করা ভঙ্গির সঙ্গে ইমোজি মেলাতে পারবেন ব্যবহারকারীরা, কতটুকু মিললো তা নিয়ে পাবেন স্কোরও। এমন সুবিধা দেবে ‘ইমোজি৮’ নামের নতুন এক অ্যাপ, এটি এনেছে মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট।