ওয়েব আর আইওএস ডিভাইসেও গুগল পে

আইফোন, আইপ্যাড আর ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য আসছে গুগলের বানানো ডিজিটাল ওয়ালেট প্লাটফর্ম ও অনলাইন লেনদেন ব্যবস্থা গুগল পে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2018, 04:36 PM
Updated : 3 May 2018, 04:36 PM

বুধবার এক ব্লগ পোস্টে মার্কিন ওয়েব জায়ান্ট প্রতিষ্ঠানটির কনজিউমার পেমেন্টস-এর পণ্য ব্যবস্থাপনা পরিচালক জেরাডো ক্যাপিয়েল বলেন, “আমরা ডেস্কটপ আর আইওএস-এর ওয়েবে গুগল পে আনা শুরু করেছি- যার মানে হচ্ছে আপনি যখন ক্রোম, সাফারি আর ফায়ারফক্স-এর মতো ব্রাউজারগুলোতে কেনাকাটা করবেন তখন গুগল পে’র অপশন দেখতে পাবেন।”

“আপনি যদি আপনার পিক্সেলবুক-এ গুগল পে-তে একটি কার্ড সেইভ করে রাখেন, আপনি অন্য আরেকটি ডিভাইসেও ওয়েবে এটি ব্যবহার করতে সক্ষম হবেন।”

অ্যান্ড্রয়েড প্লাটফর্মে গুগল পে অ্যাপ ব্যবহারকারীদেরকে আশপাশের প্রচারণামূলক ও নানা ধরনের অফার দেখায়। নতুন এই পদক্ষেপের ফলে গুগল পে বর্তমানে পরিচালিত ২০টি দেশে আরও বিস্তৃত পরিসরে ব্যবহারকারীদের আকৃষ্ট করতে পারে, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। 

সার্চ জায়ান্টটির এমন পদক্ষেপ স্বদেশি প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের অ্যাপল পে-এর জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়। অ্যাপল পে ইতোমধ্যে ডেস্কটপ, মোবাইল ডিভাইস আর অন্যান্য মোবাইল লেনদেন ডিভাইসে কাজ করে। 

চলতি বছর ফেব্রুয়ারিতে গুগল অ্যান্ড্রয়েড পে আর গুগল ওয়ালেট-কে একত্র করে একটি একক সেবা চালু করে। তবে, এটি শুধুই অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতেই ছিল।