অ্যান্ড্রয়েড পে আর গুগল ওয়ালেট মিলে গুগল পে

বুধবার থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোর জন্য চালু হচ্ছে গুগল পে। গুগল ওয়ালেট আর অ্যান্ড্রয়েড পে-কে একত্র করে আনা গুগলের নতুন লেনদেন সেবা এটি। নতুন অ্যাপের মাধ্যমে এই সেবা দেওয়া হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 03:29 PM
Updated : 21 Feb 2018, 03:29 PM

এই অ্যাপে দুটি ভাগ রাখা হয়েছে। একটি হচ্ছে ‘হোম’ ট্যাব, এতে সাম্প্রতিক লেনদেন কার্যক্রম, স্থানীয় বিভিন্ন দোকান আর সেগুলোর নানা প্রচারণা এবং গুগলের কার্ড-স্টাইল ইন্টারফেইস ব্যবহার করে অন্যান্য তথ্য দেখানো হবে। আরেকটি ভাগ হচ্ছে ‘কার্ডস’ ট্যাব, এটি আলাদা আলাদা ব্যবহারকারীর ক্রেডিট, ডেবিট, রিওয়ার্ড আর গিফট কার্ড সম্পর্কিত তথ্য দেখাবে।

গুগল পে নিয়ে গুগলের বড় পরিকল্পনা আছে বলে উল্লেখ করা হয় প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে। ক্রোম আর অ্যাসিস্ট্যান্টসহ গুগলের সব সেবায় এর রাস্তা থাকবে বলে প্রতিশ্রুতি দিয়েছে গুগল। অ্যান্ড্রয়েড পে-এর মতো এটি দিয়েও ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড ডিভাইস বা ক্রোম থেকে বিস্তৃত পরিসরের বিভিন্ন অ্যাপ আর ওয়েবসাইটে কার্ড আর লেনদেন তথ্য ব্যবহার করতে পারবেন।  

যুক্তরাষ্ট্র আর যুক্তরাজ্যের বাজারে গুগল ওয়ালেট থেকে সরাসরি ভেনমো’র মতো সেবা সমন্বিত করার জন্যও কাজ করছে গুগল। কিন্তু এখন পর্যন্ত প্রতিষ্ঠানটি গুগল ওয়ালেট অ্যাপটিকে গুগল পে হিসেবে নতুনভাবে ব্র্যান্ডিং করছে আর নকশা পরিবর্তন করেছে বলেই উল্লেখ করা হয় প্রতিবেদনটিতে।