দেশের বাজারে এলো গ্যালাক্সি জে৭ ডুয়ো

দেশের বাজারে গ্যালাক্সি জে৭ ডুয়ো নিয়ে এসেছে স্যামসাং। এর মধ্য দিয়ে জনপ্রিয় ‘জে’ সিরিজে যাত্রা শুরু হলো ডুয়াল ক্যামেরার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2018, 12:20 PM
Updated : 26 April 2018, 12:23 PM

নতুন এই ডিভাইসটির পেছনে দুটি ক্যামেরা মধ্যে একটি ১৩ মেগাপিক্সেল এবং অপরটি ৫ মেগাপিক্সেল। এ ছাড়াও এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। সামনে এবং পেছনে উভয় দিকের ক্যামেরার অ্যাপারচার রাখা হয়েছে ১.৯ এবং এর সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ।

গ্যালাক্সি জে৭ ডুয়ো স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এক্সিনস ৭ সিরিজ প্রসেসর, ৪জিবি র‍্যাম ও ৩২জিবি মেমোরি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের মেমোরি ২৫৬জিবি পর্যন্ত বাড়ানো যাবে বলে স্যামসাং মোবাইল বাংলাদেশের পাঠানো এক বিবৃতিতে জানানো হয়েছে।

৫.৫ ইঞ্চি এইচডি অ্যামোলেড পর্দা রাখা হয়েছে ডিভাইসটিতে। আর নিরাপত্তা ফিচার হিসেবে আছে ফেইস আনলক, ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি এবং ফোল্ডার লক সিস্টেম। আর স্মার্টফোনটিতে রয়েছে ৩০০০ এমএএইচ রিমুভএবল ব্যাটারি।

স্যামসাং মোবাইল বাংলদেশের হেড অফ মোবাইল মো. মুইয়ীদুর রহমান বলেন, “আমরা আশা করছি এর স্পেসিফিকেশন এবং ক্যামেরা ফিচারের মধ্য দিয়ে এটি গ্রাহকদের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হবে।”

২৯ এপ্রিল থেকে স্যামসাংয়ের নির্দিষ্ট কিছু ব্র্যান্ডশপ ও অনুমোদিত স্টোরে পাওয়া যাবে নতুন এই ডিভাইসটি। আর ৩০ এপ্রিল ও ১ মে থেকে দেশের সকল স্যামসাং ব্র্যান্ডশপ এবং অনুমোদিত স্টোরে স্মার্টফোনটি পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

স্মার্টফোনটি ব্ল্যাক, ব্লু এবং গোল্ড তিনটি রঙে বাজারে আসবে। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭,৯৯০ টাকা।