মোবাইলে গুগল সার্চে এলো ‘মোর রেজাল্টস’

মোবাইল ব্রাউজার থেকে গুগল সার্চে নতুন ‘মোর রেজাল্টস’ ফিচার চালু করেছে গুগল। বুধবার আনুষ্ঠানিকভাবে ফিচারটি চালু করেছে মার্কিন ওয়েব জায়ান্ট প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 10:31 AM
Updated : 12 April 2018, 10:31 AM

নতুন এই ফিচারের মাধ্যমে মোবাইলে গুগল সার্চে একই পেইজে বাড়তি ফলাফল পাওয়া যাবে। প্রথমবার যে ‘রেজাল্ট সেটগুলো’ দেখানো হবে তার চেয়ে বেশি ফলাফল দেখাবে এটি, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

ফিচারটির জন্য ‘মোর রেজাল্টস’ নামে নতুন একটি বাটন যোগ হয়েছে মোবাইল সার্চে। সার্চের ফলাফলের নিচের দিকে রাখা হয়েছে বাটনটি। বাটনে চাপলে আরও কিছু ফলাফল দেখানো হবে। আগে এই জায়গায় ছিলো গুগলের ‘পেজিনেশন’ ফিচার। এতে ‘নেক্সট’ বাটনের মাধ্যমে পরবর্তী ফলাফল দেখা যেতো। এবার নতুন ফিচারের মাধ্যমে নতুন পেইজ লোড না করেই বাড়তি ফলা ফল দেখবেন গ্রাহক।

এক টুইট বার্তায় গুগল সার্চ বিভাগের উপদেষ্টা ড্যানি সালিভান বলেন, “মোবাইলে আরও সহজে এবং দ্রুত আরও বেশি সার্চ রেজাল্ট পেতে আমরা নতুন ‘মোর রেজাল্টস’ বাটন উন্মোচন করেছি। এখন বাড়তি ফলাফল ইতোমধ্যেই যে ফলাফল দেখানো হয়েছে তার নীচেই দেখানো হবে। পুরানো ‘নেক্সট’ বাটন এবং পুরো নতুন পেইজ লোড করার পরিবর্তে এটি আনা হয়েছে।”

চলতি সপ্তাহের শুরুতেই নতুন ফিচারটি পরীক্ষা করার কথা জানিয়েছিলেন সালিভান। আইওএস এবং অ্যান্ড্রয়েডের গুগল অ্যাপ বা মূল মোবাইল ব্রাউজারগুলোতে এই এই ফিচার পাওয়া যাবে। শুধু আইওএস-এর ক্রোম অ্যাপে ফিচারটি দেখা যাবে না বলে টুইটে জানিয়েছেন তিনি।

গুগলের পক্ষ থেকে বলা হয়, নতুন বাটনটি আগে অর্গানিক সার্চ রেজাল্ট দেখাবে এবং তারপর প্রাসঙ্গিক বিজ্ঞাপন দেখাবে।