গুগল সার্চ

সালতামামি ২০২৩: এ বছর যে নামগুলো ছিল গুগল সার্চের শীর্ষে
এ বছর কিছু মানুষের মৃত্যু নাড়া দিয়েছে ভক্তদের মন, যার মধ্যে রয়েছেন ‘কুইন অফ রক অ্যন্ড রোল’ খ্যাত গায়িকা টিনা টার্নার, বিখ্যাত অভিনেতা ম্যাথিউ পেরি ও আইরিশ সঙ্গীতশিল্পী শেনেইড ও’কনর।
মেসি-আর্জেন্টিনার জয়ের রাতে নতুন রেকর্ড গুগলে
যেন লিওনেল মেসির সঙ্গে তাল মিলিয়ে রেকর্ড গড়তে মাঠে নেমেছিল ওয়েব জায়ান্ট গুগল; তবে, ‘গোলদাতার’ কৃতিত্ব, বিশ্বব্যাপী ফুটবল ভক্তদেরই।
২০২২: সার্চে রানি এলিজাবেথকে পেছনে ফেলল ওয়ার্ডল
ইন্টারনেট ব্যবহারকারীরা যে শব্দগুলোর মানে খুঁজতে সবচেয়ে বেশি অনুসন্ধান চালিয়েছেন, তার শীর্ষ দশের মধ্যে সাতটি শব্দই ছিল ওয়ার্ডলের উত্তর।
‘সফটওয়্যার বিভ্রাটে’ বন্ধ ছিল গুগলের সেবা
সবচেয়ে ব্যয়বহুল ডেটা সেন্টারে অগিকাণ্ডের সঙ্গে বৈশ্বিক সেবায় আকস্মিক বিভ্রাটের কোনো সম্পর্ক আছে কি না, সে বিষয়ে মুখ খোলেনি গুগল।
সার্চ ফলাফলে ‘গিটার টিউনার’ ফিচার জুড়লো গুগল
ডিজিটাল এ যুগে অনেকটাই সহজ হয়ে এসেছে গিটার টিউন করা। স্মার্টফোন অ্যাপ বা গুগল অ্যাসিস্টেন্টের মাধ্যমে চাইলেই সামনে হাজির করা যাচ্ছে গিটার টিউনার। এবার পুরো বিষয়টিকে আরও এক ধাপ সহজ করলো গুগল, নিজেদের স ...
২০২০ সালের শীর্ষ গুগল সার্চ
পুরো বিশ্বে কোন বিষয়গুলো নিয়ে সবচেয়ে বেশি সার্চ হচ্ছে প্রতিবছর তার একটি তালিকা প্রকাশ করে গুগল। বিশ্বের পাশাপাশি আলাদা আলাদা দেশের জন্যও তালিকা প্রকাশ করে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।
বাংলাদেশ থেকে গুগল সার্চে শীর্ষে যারা
দেখতে দেখতে শেষ হয়ে গেল আরেকটি বছর। ইতিহাসের পাতায় বরাবরের মতো এবারও নাম লিখিয়ে নিয়েছে নানা ঘটনা। আর অন্যান্য বছরের মতে এবারও নিজেদের ‘টপ ট্রেন্ডিং সার্চ টার্ম’ তালিকা প্রকাশ করেছে গুগল।
উচ্চারণও ‘শেখাবে’ গুগল সার্চ
অপরিচিত শব্দগুলো উচ্চারণে সহায়তা করতে নতুন ফিচার চালু করছে গুগল সার্চ। মেশিন লার্নিংয়ের মাধ্যমে শব্দগুলোর উচ্চারণ শুধরে দেবে ফিচারটি।