গোপ্রো কুইক নিয়ে ক্ষমা চাইল হুয়াওয়ে

ব্যবহারকারীদের অনুমতি না নিয়েই বা তাদেরকে না জানিয়েই কিছু ডিভাইসে গোপ্রো কুইক নামের একটি থার্ড-পার্টি অ্যাপ ইনস্টল করে দিচ্ছে হ্যান্ডসেট নির্মাতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে। আর এটি নিয়ে ক্ষমাও চেয়েছে চীনা প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 03:18 PM
Updated : 18 Nov 2017, 03:18 PM

শুক্রবার অ্যান্ড্রয়েডবিষয়ক সাইট অ্যান্ড্রয়েড প্লানেট-এর এক প্রতিবেদনে বলা হয়, কয়েকজন হুয়াওয়ে ব্যবহারকারী হঠাৎ গোপ্রো কুইক নামের ভিডিও সম্পাদনা অ্যাপ তাদের ডিভাইসে ইনস্টল করা দেখে অভিযোগ তুলেছেন।

হুয়াওয়ে নেদারল্যান্ডস-এর এক মুখপাত্র বলেন, “এই ইনস্টল একটি অভ্যন্তরীণ ভুলের কারণে হয়েছে।” প্রতিষ্ঠানটি এ নিয়ে ক্ষমা চেয়েছে বলে উল্লেখ করা হয় আইএএনএস-এর প্রতিবেদনে। সেইসঙ্গে তাদের ডেভেলপাররা বিষয়টি খতিয়ে দেখছেন বলেও জানানো হয়।

এ সমস্যায় পড়া ব্যবহারকারীদের জন্য হুয়াওয়ে’র প্রতিনিধিদের পরামর্শ হচ্ছে, কুইক অ্যাপ্লিকেশন এর ফ্যাক্টরি সংস্করণে গিয়ে এটি রিসেট করে আনইনস্টল করে দেওয়া।

গোপ্রো কুই অ্যাপ হচ্ছে গোপ্রো রিপ্লে অ্যাপের একটি নতুন সংস্করণ। আগের সংস্করণটি ২০১৬ সালে গুগল প্লে স্টোরে আনা হয়েছিল।

এটি হচ্ছে বিনামূল্যের একটি ভিডিও সম্পাদনা টুল। এতে ভিডিওর টেক্সট, রঙের ফিল্টার আর স্লো মোশনের মতো ইফেক্টগুলো নিয়ে কাজ করা যায়।

অ্যাপটিতে একটি ট্রানজিশন অ্যানিমেশন টুলও রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে গানের বিটের সঙ্গে অ্যানিমেশন ক্লিপগুলো সাজিয়ে যোগ করে দেয়।