কর্মীদের সহায়তা দেবে অ্যামাজন

সাতটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের অভিবাসনে নিষেধাজ্ঞা জারি করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এর নির্বাহী আদেশের জবাবে ক্ষতিগ্রস্থ কর্মী ও তাদের পরিবারকে সহায়তা দেওয়া হবে, রোববার জানিয়েছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2017, 10:28 AM
Updated : 30 Jan 2017, 10:28 AM

ওই সাত দেশীয় কর্মীরা যারা যুক্তরাষ্ট্র বা এর বাইরে ওই আদেশের ফলে আটকা পড়ে যান তাদের পরামর্শ  দিচ্ছে প্রতিষ্ঠানটি, এক অভ্যন্তরীণ মেইলের বরাতে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

রোববার অ্যামাজন-এর ভাইস প্রেসিডেন্ট বেথ গালেত্তি কর্মীদের উদ্দেশ্যে পাঠানো এক মেমো-তে বলেন, “শুরু থেকেই, অ্যামাজন সমঅধিকার, সহনশীলতা ও বৈচিত্র্য নিয়ে অঙ্গীকারবদ্ধ- আর আমরা সবসময়ই তা থাকব।”

“আমরা আমাদের সব কর্মীর ও তাদের পরিবারের যে কেউ যারা এই আদেশে ক্ষতিগ্রস্থ হতে পারেন তাদের সমর্থনে অঙ্গীকারবদ্ধ, এই সহায়তার মধ্যে আইনি পরামর্শ ও সহায়তাও রয়েছে। সেই সঙ্গে এ পরিস্থিতির যে কোনো উন্নয়ন পর্যবেক্ষণ অব্যাহত রাখব।” 

ট্রাম্প-এর দেওয়া আলোচিত ওই নির্বাহী আদেশের প্রেক্ষিতে ইতোমধ্যে প্রযুক্তি খাতের বড় বড় সব প্রতিষ্ঠান ও শীর্ষ ব্যক্তিরা প্রতিক্রিয়া ব্যক্ত করা শুরু করেছেন। কেউ কেউ এর কড়া সমালোচনাও করেছেন।

এ দিকে শনিবার যুক্তরাষ্ট্রের আদালতের এক আদেশে বৈধ ভিসা নিয়ে যুক্তরাষ্ট্রে পৌঁছানোর পরও ওই দেশগুলোর নাগরিকদের বিমানবন্দর থেকে ফেরত পাঠানোর প্রক্রিয়া আদালতের আদেশে আটকে যায়।