দাতব্য সংস্থায় বড় অনুদানে স্যান্ডবার্গ

‘শেরিল স্যান্ডবার্গ অ্যান্ড ডেভ গোল্ডবার্গ ফ্যামিলি ফান্ড’-এ ১০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করেছেন ফেইসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2016, 11:11 AM
Updated : 1 Dec 2016, 11:11 AM

এই অনুদানের মধ্যে ফেইসবুকের ৮৮০০০০ ‘ক্লাস এ’ শেয়ার রয়েছে বলে জানিয়েছে রয়টার্স। নভেম্বরের ২১ তারিখ এই অনুদান দেওয়া হয়েছে বলে বুধবার ফেইসবুকের এক নথিতে জানানো হয়।

আগের মাসেই ফেইসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যান জানান, তারা “রোগ নিরাময়, প্রতিরোধ এবং নিয়ন্ত্রণ” পরিকল্পনার জন্য তিনশ’ কোটি ডলার অনুদান করতে পারেন। ২০১৫ সালের ডিসেম্বরে জাকারবার্গ ইতিহাসে সবচেয়ে বড় অনুদানের অঙ্গীকার করেন।

স্যান্ডবার্গের দান করা ১০ কোটি ডলার তার অলাভজনক নারীর ক্ষমতায়ন সংস্থা লিয়ানলন ডট অর্গ এর সঙ্গে অপশনবি ডট অর্গ সংস্থায় খরচ করা হবে বলে জানানো হয়। তার এই সংস্থা যে সব নারী প্রিয়জন বা মূল্যবান কিছু হারিয়েছেন তাদেরকে পুনরায় সজাগ করতে সহায়তা করে থাকে।

২০০৮ সালে ফেইসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা হিসেবে যোগদান করে স্যান্ডবার্গ। আগের বছর স্বামীর সঙ্গে মেক্সিকোতে ছুটি কাটাতে গিয়ে ট্রেডমিল দূর্ঘটনায় তার স্বামীকে হারান তিনি। এ কারণেই তার মতো নারীদেরকে পুনরুজ্জীবিত করতেই নারীদের জন্য কাজ করছেন স্যান্ডবার্গ।