নতুন স্মার্টওয়াচ আনল সনি

ভিন্নধর্মী নতুন স্মার্টওয়াচ উন্মোচন করেছে সনি। জার্মানির বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ২০১৬-এ ‘এফইএস ওয়াচ উ’ নামের কনসেপ্ট স্মার্টওয়াচ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2016, 12:25 PM
Updated : 3 Sept 2016, 12:25 PM

ব্যাতিক্রমী এই স্মার্টওয়াচটির শুধু স্ক্রিনই নয় এর রিস্ট ব্যান্ডও পরিবর্তনশীল। অর্থাৎ এর রিস্ট ব্যান্ডটিও স্ক্রিনের মতই কাজ করবে। ব্যবহারকারী তার ইচ্ছামত অ্যাপের মাধ্যমে ব্যান্ডের ডিজাইন পরিবর্তন করতে পারবে, জানিয়েছে ফক্সনিউজ।

গ্রাহক তার চাহিদা অনুযায়ী ২৪ রকমভাবে স্মার্টওয়াচটির ব্যান্ড পরিবর্তন করতে পারবে। তারিখ সময়ের পাশাপাশি এতে ক্যালেন্ডারের তথ্য দেখানো যাবে বলে জানানো হয়।

সনির পক্ষ থেকে দাবি করা হয় স্মার্টওয়াচটির ব্যাটারি অন্তত তিন সপ্তাহ স্থায়ী হবে। এ ছাড়াও এটি সম্পূর্ণ পানিনিরোধী বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এর আগেও এমন ধরনের আরেকটি স্মার্টওয়াচ বাজারে আনে সনি। তবে, তেমন জনপ্রিয়তা না পাওয়ায় স্মার্টওয়াচটি মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে ছাড়া হলেও যুক্তরাজ্যে এটি উন্মোচন করা হয়নি। আগের তুলনায় নতুন স্মার্টওয়াচ নিয়ে বেশ আশাবাদী প্রতিষ্ঠানটি। আপাতত জাপানের বাজারে স্মার্টওয়াচটি উন্মোচন করবে সনি।

দুইটি সংস্করণে স্মার্টওয়াচটি বাজারে আনা হবে। এক্ষেত্রে প্রিমিয়াম মডেলটিতে স্টিল বডি এবং স্যাফায়ার গ্লাস ব্যবহার করা হয়েছে। প্রিমিয়াম মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ৬০০ ইউরো এবং সাধারণ মডেলের মূল্য ৫০০ ইউরো। আগামী ৭ অক্টোবর স্মার্টওয়াচটি জাপানের বাজারে আসার কথা রয়েছে।