‘জুম’ এল ইন্সটাগ্রামের ছবিতেও

সম্প্রতি ইন্সটাগ্রাম তাদের ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার যুক্ত করছে। 'জুম' নামের এই ফিচার যোগ করার ফলে এখন থেকে ব্যবহারকারীরা তাদের ওয়ালে আসা ছবি আর ভিডিও জুম করে দেখতে পারবেন।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2016, 04:49 PM
Updated : 2 Sept 2016, 04:49 PM

এই ফিচার চালু হওয়ার ফলে এখন ব্যবহারকারীরা ফোনের গ্যালারিতে থাকা ছবির মতই ইন্সটাগ্রামের ছবিগুলো জুমিং করে দেখতে পারবেন; যা আগে সম্ভব ছিল না। এখন পর্যন্ত, ইন্সটাগ্রামে পোস্ট করা ছবিগুলো তাদের 'স্ট্যাটিক স্কয়ারে' থাকে। জুম করতে হলে তাই ইন্সটাগ্রামের ছবির স্ক্রিনশট নিয়ে ছবি শেয়ারিং প্ল্যাটফর্মের বাইরে জুম করতে হয়।

"অবশেষে আমার মায়ের 'গোপন' আশা পুর্ণ হচ্ছে। এখন মা আমার বন্ধুদের পুরান পোস্টে 'ডাবল- ট্যাপ' করে ফেলল কিনা সে ব্যাপারে ভাবতে হবে না আমাকে!!" জনৈক নারী টুইট করেন।

"অবশেষে আমি *দুর্ঘটনাক্রমে* জুম করতে গিয়ে 'বিব্রতকর' ছবিতে লাইক হয়ে যাওয়া থেকে মুক্তি পাব।" আরেক টুইটে ব্যাবহারকারি জানান।

স্কাই নিউজের তথ্যমতে, বুধবার থেকে আইওএস ডিভাইসগুলোতে এই ফিচার চালু হয়েছে। আগামী সপ্তাহে এই ফিচার অ্যান্ড্রয়েড ফোনেও পাওয়া যাবে বলে জানা গেছে।

এ বছরই ইন্সটাগ্রাম তাদের লোগোতে পরিবর্তন এনেছে। তা ছাড়াও কয়েক মাস আগেই ইন্সটাগ্রাম 'বুমবেরাং' নামের নতুন ফিচার যুক্ত করেছে, যার মাধ্যমে একটি সংক্ষিপ্ত ভিডিওকে সামনে বা পেছনে ক্রমাগত 'ঘূর্ণায়মান' রাখতে পারে।