আসছে উইন্ডোজ ১০-এর আরও দুই আপডেট

মাইক্রোসফটের বার্ষিক আপডেট উইন্ডোজ ১০ আসতে না আসতেই অপারেটিং সিস্টেমের ভবিষ্যৎ আপডেট নিয়ে পরিকল্পনা করতে শুরু করেছে প্রতিষ্ঠানটি। নতুন প্রকাশিত এক ব্লগ পোস্টে, প্রতিষ্ঠানটির আইটি বিভাগের কর্মকর্তারা নতুন আপডেটের বিস্তারিত পরিকল্পনার কথা প্রকাশ করেছেন।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2016, 01:33 PM
Updated : 7 August 2016, 01:33 PM

"২০১৬ সালের জন্য এটিই হবে আমাদের সর্বশেষ ফিচার আপডেট। ২০১৭ সালে আমরা আরও দুইটি বিশেষ ফিচার আপডেট আনব বলে আশা করছি", বলেন মাইক্রোসফট-এর নাথান মার্সার।

নতুন আপডেটে ঠিক কী ধরনের ফিচার আসবে তা এখনও জানায়নি মাইক্রোসফট। তবে উইন্ডোজ ১০-এর পরবর্তী ফিচার আপডেট ২০১৭ সালের শুরুতে বসন্তের আগেই বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে। 'রেডস্টোন ২' কোডনেইমের ওই নতুন আপডেট মাইক্রোসফটের 'সারফেইস প্রো' আর 'সারফেইস বুক ডিভাইস'-এ ভালো কাজ করবে, মার্কিন সাইট ভার্জ-এর প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। নতুন এই আপডেট নিয়ে ইতোমধ্যে মাইক্রোসফট কাজ শুরু করেছে বলে জানা গেছে।

'রেডস্টোন ২'-এর আরও উল্লেখযোগ্য পরিবর্তন আনা প্রয়োজন আর তাই আরও পরিবর্তিতরূপে 'রেডস্টোন ৩' আসতে যাচ্ছে ২০১৭ সালে। এর আগে ২০১৫ সালের জুলাইতে 'থ্রেসহোল্ড ১' কোডনেইমে উইন্ডোজ ১০-এর আপডেট বাজারে আসে, যা পড়ে হালনাগাদ করে 'থ্রেসহোল্ড ২' হিসেবে আবার ছাড়া হয়।

২০১৫ সালের পরে, এই সপ্তাহে আসা বার্ষিক আপডেট মাইক্রোসফটের ইতিহাসে মাইক্রোসফট ১০-এর দ্বিতীয় বৃহত্তম আপডেট।