কল অফ ডিউটি: সেপ্টেম্বরে আসবে ‘মডার্ন ওয়ারফেয়ার টু’র বেটা

সকল প্ল্যাটফর্মে গেইমের ‘ওপেন ক্রসপ্লে বেটা’ সংস্করণ থাকবে সেপ্টেম্বরের ২৪ তারিখ থেকে ২৬ তারিখ পর্যন্ত, সেশনগুলো শুরু হবে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় সময় বেলা ১টায়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2022, 08:10 AM
Updated : 8 August 2022, 08:10 AM

আসছে জনপ্রিয় ভিডিও গেইম সিরিজ ‘কল অফ ডিউটি’র নতুন গেইম ‘মডার্ন ওয়ারফেয়ার টু’। শুরুতে প্লেস্টেশন গেইমারদের হাতে আসার পর পর্যায়ক্রমে এক্সবক্স ও পিসি গেইমারদের কাছে পৌঁছাবে গেইমটি।

নির্মাতা ‘ইনফিনিটি ওয়ার্ড’ খবরটি জানিয়েছে ‘কল অফ ডিউটি লিগ চ্যাম্পিয়নশিপ (সিডিএল চ্যাম্পস)’ টুর্নামেন্টে। আগের বেটা সংস্করণগুলোর মতোই নতুন গেইমের বেটা সংস্করণটি প্রকাশের তারিখ বিবেচিত হয়েছে কনসোল ভেদে।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ বলছে, ‘প্লেস্টেশন ৪’ এবং ‘৫’-এর যেসব গেইমার প্রি-অর্ডার করেছিলেন তাদের জন্য গেইমটি শুরু হবে সেপ্টেম্বরের ১৬ এবং ১৭ তারিখে। এর পর সকল প্লেস্টেশন গেইমারের জন্য গেইমের একটি ‘ওপেন বেটা’ সংস্করণ আসবে, যা শুরু হবে সেপ্টেম্বরের ১৮ তারিখে এবং শেষ হবে ২০ তারিখে।

প্লেস্টেশন, এক্সবক্স ও পিসি’র যে সব গেইমার গেইমটি প্রি-অর্ডার দিয়েছেন, তাদের কাছে গেইমের ‘ক্রসপ্লে বেটা’ সংস্করণ থাকবে সেপ্টেম্বরের ২২ তারিখ থেকে ২৩ তারিখ পর্যন্ত। তবে, সকল প্ল্যাটফর্মে গেইমের ‘ওপেন ক্রসপ্লে বেটা’ সংস্করণ থাকবে সেপ্টেম্বরের ২৪ তারিখ থেকে ২৬ তারিখ পর্যন্ত, যার প্রতিটি সেশন শুরু হবে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় (নিউ ইয়র্ক) সময় বেলা ১টায়।

‘সিডিএল চ্যাম্পস’ টুর্নামেন্টে ‘গ্রাঁ প্রি’ নামে নতুন একটি ‘মাল্টিপ্লেয়ার ম্যাপ’ আনারও ইঙ্গিত দিয়েছে ইনফিনিটি ওয়ার্ড, যা তৈরি হয়েছে একটি ‘রেইস ট্র্যাকের’ ওপর ভিত্তি করে। বেটা সংস্করণ চলাকালীন গেইমে মিলবে ম্যাপটি।

ইনফিনিটি বলছে, যারা গেইমটি প্রি-অর্ডার করেননি তারাও গেইমের একটি ‘বেটা কোড’ পাওয়ার সুযোগ পাবেন, যার মাধ্যমে শুরু থেকেই গেইমটি খেলতে পারবেন তারা।

রোববার টুর্নামেন্ট চলাকালীন গেইমের কয়েকটি কোড এরইমধ্যে প্রকাশ করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি। এ ছাড়া, বেটা সংস্করণ শুরু হওয়ার আগেই বিভিন্ন গেইম ভিত্তিক স্ট্রিমার ও ইউটিউবারের চ্যানেলে নজর রাখলে এই সব কোড মেলার সম্ভাবনা আছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ভার্জ।

‘মডার্ন ওয়ারফেয়ার টু’ গেইমের প্রথম ঝলক দেখা গিয়েছে জুন মাসে, তবে নিজেদের ‘কল অফ ডিউটি: নেক্সট’ আয়োজনে আসন্ন গেইম সম্পর্কে আরও তথ্য প্রকাশ করবে নির্মাতা ইনফিনিটি ওয়ার্ড, যার মধ্যে আছে ‘মাল্টিপ্লেয়ার’ সম্পর্কিত পুরো বিষয়াদি।

ভার্জের প্রতিবেদন অনুযায়ী, আয়োজনটি হবে ১৫ সেপ্টেম্বর। এ ছাড়া, ‘পিএস৪’, ‘এক্সবক্স ওয়ান’, ‘এক্সবক্স সিরিজ এক্স/এস’ ও পিসি’তে (ব্যাটল ডট নেট ও স্টিমের মাধ্যমে) গেইমটি চালু হবে অক্টোবরের ২৮ তারিখ থেকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক