পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা তুলবে ওয়ালটন

পুঁজিবাজারে শেয়ার ছেড়ে মূলধন সংগ্রহ করবে ওয়ালটন গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2019, 12:39 PM
Updated : 16 Jan 2019, 12:39 PM

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজার থেকে ১০০ কোটি টাকা তুলবে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার এ উপলক্ষ্যে রাজধানীর বসুন্ধরায় ওয়ালটনের করপোরেট অফিসে রোড শোর আয়োজন করা হয়।

তাতে প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান,পুঁজিবাজার থেকে উত্তোলন করা ১০০ কোটি টাকা দিয়ে ওয়ালটনের কারখানার সম্প্রসারণ, আধুনিকায়ন, গবেষণা ও মানউন্নয়ন, ব্যাংক ঋণের আংশিক দায় পরিশোধ এবং আইপিও খরচে ব্যয় করা হবে।

ওয়ালটনের শেয়ারের প্রতি আগ্রহী করতে রোড শোতে বিনিয়োগকারীদের কাছে কোম্পানির পরিচিতি, আর্থিক অবস্থা, ভবিষ্যত পরিকল্পনা এবং আইপিও সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, চলতি ২০১৮-১৯ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই - সেপ্টেম্বর ২০১৮) কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ১০ টাকা ৫৯ পয়সা এবং নীট পরিসম্পদ ২০৮ টাকা।

পুঞ্জিভূত মুনাফা ২ হাজার ৭৯৮ কোটি ১৩ লাখ  টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ১৭ টাকা ২০ পয়সা।

প্রতিষ্ঠানটির অনুমোদিত মূলধন ৬০০ কোটি আর পরিশোধিত মূলধন ৩০০ কোটি টাকা।

ট্রিপল এ ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ইস্যু ম্যানেজার হিসেবে এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড রেজিস্ট্রার টু দ্যা ইস্যু হিসেবে কাজ করছে।

রোড শোতে জানানো হয়, প্রযুক্তিপণ্য উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বের বিভিন্ন দেশের কাছে রোল মডেল।

উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন ক্রেডিট রেটিং এর সর্বোচ্চ মানদণ্ড ট্রিপল এ (এএএ) রেটেড কোম্পানি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম, পরিচালক এস এম মাহবুবুল আলম, ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর এম ফরহাদ হোসেইন, ট্রিপল এ ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান খাজা আরিফ এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ তাবারক হোসেইন ভুঁইয়া।

রোড শোতে বিনিয়োগকারী (ইলিজিবল ইনভেস্টর) হিসেবে বিভিন্ন মার্চেন্ট ব্যাংকার্স অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউট্যুয়াল ফান্ড, স্টক ডিলার, ব্যাংক, ক্রেডিট রেটিং এজেন্সি, বীমা কোম্পানি, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ম্যানেজার, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড এবং রিকগনাইজড পেনশন অ্যান্ড প্রভিডেন্ড ফান্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন-বিএমবিএ, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।