বিধি লঙ্ঘনে ৩ প্রতিষ্ঠানকে বিএসইসির সতর্কতা

অনিয়ম ও বিধিলঙ্ঘন করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ও ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2018, 12:05 PM
Updated : 1 August 2018, 12:05 PM

বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ২০১৪-১৫ ও ২০১৫-১৬ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক হিসাব, ২০১৫-১৬ অর্থবছরের ১ম প্রান্তিকের ও অর্ধবছরের এবং ২০১৬-১৭ অর্থবছরের ১ম প্রান্তিকের, অর্ধবছরের ও ৩য় প্রান্তিকের আর্থিক হিসাব যথাসময়ে দাখিল করতে পারেনি।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ২০১৪ সালের নিরীক্ষিত আর্থিক হিসাব এবং ২০১৫ সালের ১ম প্রান্তিকের, অর্ধবছরের ও ৩য় প্রান্তিকের আর্থিক হিসাব যথাসময়ে দাখিল করতে পারেনি।

ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ তদন্ত কর্মকর্তাদের কাছে গ্রাহক হিসাবের সকল লেনদেনের ক্ষেত্রে লিখিত ক্রয়/বিক্রয় আদেশ দিতে ব্যর্থ হয়েছে।

এসব ব্যর্থতার ফলে তিন প্রতিষ্ঠান সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলসের সংশ্লিষ্ট ধারা ভঙ্গ করায় এগুলোকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।