ইউপিজিডিসিএলের ৩২ কোটির বেশি শেয়ার হস্তান্তরে অনুমতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ইউপিজিডিসিএল) ৩২ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার ৬৮৭টি হস্তান্তরের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2017, 02:22 PM
Updated : 19 Dec 2017, 02:22 PM

মঙ্গলবার নিয়ন্ত্রক সংস্থাটির ৬২০তম সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।

ইউনাইটেড গ্রুপের ইউনাইটেড এন্টারপ্রাইজের নামে বিও হিসাবে যে পরিমাণ শেয়ার রয়েছে এবং এই প্রতিষ্ঠানের শেয়ারহোল্ডার ও পরিচালকদের বিও হিসেবে যে পরিমাণ শেয়ার রয়েছে সবগুলোই একই মালিকাধীন ইউনাইটেড এনার্জি লিমিটেডের বিও হিসাবে স্থান্তান্তর করা হচ্ছে।

কমিশন বলছে, ডিপজটরি (ব্যবহারি) প্রবিধানমালা,২০০৩ ও উপ-আইনের বিধি-বিধানের পরিপালনসাপেক্ষে ইউনাইটেড এন্টারপ্রাইজেস অ্যান্ড কোম্পানি লিমিটেডের বিও হিসাবে ইউপিজিডিসিএলের ১৭ কোটি ৮ লাখ ৭২ হাজার ৯৩২টি শেয়ার রয়েছে।

একই কোম্পানির শেয়ারহোল্ডার ও পরিচালকদের বিও হিসাবে আরও ১৫ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৭৫৫টি ইউপিজিডিসিএলের। সব মিলেয়ে কোম্পানিটির ৩২ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার ৬৮৭টি রয়েছে।

এই শেয়ারগুলো একই গ্রুপের মালিকাধীন ইউনাইটেড এনার্জি লিমিটেডের বিও হিসাবে ডিপজিটরী অংশগ্রহণকারীর (ডিপি) মাধ্যমে হস্তান্তর করবে। তবে এই শেয়ার হস্তান্তরের সময় স্টক এক্সচেঞ্জে লেনদেন করা যাবে না।