পুঁজিবাজারে সূচকে ঊর্ধ্বগতি

আগের দিন ব্যাপক দরপতনের পর সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে মূল্য সূচকের ঊর্ধ্বগতিতে লেনদেন চলছে পুঁজিবাজোরে।

পুঁজিবাজার ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 07:07 AM
Updated : 16 Oct 2017, 07:10 AM

সোমবার দুপুর পর্যন্ত দেশের দুই পুঁজিবাজারেই প্রধান সূচক বেড়েছে; লেনদেনে থাকা কোম্পানিগুলোর শেয়ার ও মিউচুয়াল ফান্ডগুলোর মধ্যে বেশিরভাগেরই দর বেড়েছে।

এদিন বেলা ১২টা ৪৭ মিনিট পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৬ দশমিক ৯৫ পয়েন্টে উঠেছে।

ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৭৭ পয়েন্ট বেড়ে এক হাজার ৩২২দশমিক ৯ পয়েন্টে উঠেছে; ডিএস৩০ সূচক ৪ দশমিক ২৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৯৭ দশমিক ৭৫ পয়েন্টে।

সোয়া দুই ঘণ্টার বেশি সময়ে ডিএসইতে হাতবদল হয়েছে ২৭৪ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। লেনদেনে অংশ নেওয়া ৩২১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯০টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

অপরদিকে বেলা ১২টা ৪১ মিনিট পর্যন্ত সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ১০৮ দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭৪৪ দশমিক ৮৫ পয়েন্টে।

এসময়ে সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।লেনদেনে অংশ নেওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।