সিটির ট্রেবল স্বপ্ন ভেঙে দিতে ‘সবকিছুই করবে’ ইউনাইটেড

ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জিততে না দিতে বদ্ধপরিকর ম্যানচেস্টার ইউনাইটেড, বললেন কোচ এরিক টেন হাগ। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2023, 06:53 AM
Updated : 24 April 2023, 06:53 AM

ফাইনালে উঠেই একরকম হুঙ্কার দিয়ে রাখলেন এরিক টেন হাগ। তার ক্লাবের গৌরবের যে অর্জন, সেখানে অন্য কোনো ক্লাবকে অংশীদার হিসেবে দেখতে চান না তিনি। এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের ট্রেবল জয়ের আশা গুঁড়িয়ে দেওয়ার প্রতিজ্ঞা জানালেন ম্যানচেস্টার ইউনাইটে কোচ।

একই মৌসুমে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগে ট্রেবল জয়ী একমাত্র ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। এবার সেই কীর্তিকে স্পর্শ করার হাতছানি ম্যানচেস্টার সিটির সামনে। এই তিন শিরোপার ফয়সালা এই মৌসুমে হয়নি এখনও। তবে তিনটিতেই খুব ভালোভাবে টিকে আছে সিটির সম্ভাবনা।

মৌসুমের বাকি সময়টায় নিজেদের কাজ ঠিকঠাক করলে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে যাবে পেপ গুয়ার্দিওলার দল। চ্যাম্পিয়ন্স লিগে তারা পৌঁছে গেছে সেমি-ফাইনালে, এফএ কাপে পা রেখেছে ফাইনালে।

এফএ কাপের ফাইনালেই সিটির প্রতিপক্ষ ইউনাইটেড। দ্বিতীয় সেমি-ফাইনালে রোববার ব্রাইটনকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় টেন হাগের দল।

আগামী ৩ জুন ওয়েম্বলিতে ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টারের দুই দল। ইংল্যান্ডের একমাত্র ক্লাব হিসেবে ইউনাইটেডের ট্রেবল জয়ের রেকর্ড অটুট রাখতে চেষ্টায় কোনো কমতি থাকবে না, বললেন টেন হাগ। তবে প্রিমিয়ার লিগেও যে একটি লক্ষ্য আছে তার দলের, সেটিও তিনি জানিয়ে দিলেন।

“আমরা নিজেদের সবকিছু উজাড় করে দেব। আমি যখন বলছি ‘সবকিছু’, এর মানে সবকিছুই। শতভাগের বেশি যতটা সম্ভব করা যায়, ততটাই। সমর্থকরা এই ভরসা রাখতে পারেন। সিটির বিপক্ষে আমরা তা করে দেখাতে চাই, ভক্তদের উপহার দিতে চাই। আশা করি, আমরা নিখুঁত ম্যাচ খেলব।”

“তবে এর আগে আমাদের অন্য জায়গাতেও মানোযোগ দিতে হবে, শীর্ষ চারে (প্রিমিয়ার লিগে) থাকতে হবে আমাদের।”

ফাইনালের বাকি আছে এখনও দেড় মাস। এই সময়ে ফর্ম আর ছন্দ বদলে যেতে পারে অনেকটুকুই। তবে এই সময়ের বিবেচনায় সিটি এগিয়ে অনেকটাই। শক্তি-সামর্থ্যে তারা এগিয়ে, মৌসুমের শেষ ভাগটায় তারা ছুটছে অপ্রতিরোধ্য গতিতে।

তবে গত জানুয়ারিতে প্রিমিয়ার লিগের ম্যাচে সিটিকে ২-১ গোল হারিয়েছিল ইউনাইটেড। সেই ম্যাচকে প্রেরণা মেনেই আশায় বুক বাঁধছেন ইউনাইটেডের গোলকিপার দাভিদ দে হেয়া। গত মৌসুমের চেয়ে এবার দলের উন্নতিও বাড়তি আশা জোগাচ্ছে তাকে।

“ফাইনালের আগে এখনও অনেকটা সময় বাকি আছে। তবে ইউরোপের ও বিশ্বের সেরা দলগুলির একটির বিপক্ষে ম্যাচটি হবে বড় চ্যালেঞ্জ। আমরা ঘরের মাঠে দেখিয়েছি যে তাদেরকে হারাতে পারি। আবারও তাই আশা করতেই পারি।

“আমরা সঠিক পথেই আছি। একটি ট্রফি জিতেছি (লিগ কাপ), আরেকটিতে ফাইনালে আছি, (প্রিমিয়ার লিগে) শীর্ষে চারের লড়াইয়ে আছি। অবশ্যই এটা যথেষ্ট নয়, তবে গত মৌসুম থেকে উন্নতি হয়েছে অনেকটাই।”