এজেন্টকে নিয়ে ইউনাইটেডে রোনালদো

তবে অনুশীলনে যোগ দিতে নয়, আগামীর বিষয়ে কথা বলতেই তিনি ক্লাবে পা রেখেছেন বলে গণমাধ্যমের খবর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2022, 11:49 AM
Updated : 26 July 2022, 11:49 AM

ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক-মৌসুমের প্রস্তুতি শুরুর অনেক দিন হয়ে গেল, কিন্তু দেখা নেই ক্রিস্তিয়ানো রোনালদোর। মাঝে ছড়ায় অনেক গুঞ্জন, তার ভবিষ্যৎ ঠিকানা হিসেবে সামনে আসে অনেক নাম। সেসব বিষয়ে পর্তুগিজ তারকার পক্ষ থেকে বলা হয়নি কিছুই। অবশেষে দৃশ্যপটে তিনি। নিজের এজেন্টকে সঙ্গে নিয়ে মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেডের অনুশীলন মাঠে এলেন রোনালদো।

তবে আপাতত অনুশীলনে যোগ দিতে নয়, আগামীর বিষয়ে কথা বলতেই তিনি ক্লাবে পা রেখেছেন বলে গণমাধ্যমের খবর। এজেন্ট হোর্হে মেন্দেসকে সঙ্গে নিয়ে রোনালদোর ইউনাইটেডের অনুশীলন কেন্দ্রে আসার খবর দিয়েছে সংবাদ সংস্থা এপি।

গত ৪ জুলাই অনুশীলন শুরু করে ইউনাইটেড। ক্লাবের সূত্র ধরে ওইদিনই ব্রিটিশ পত্রিকা ‘দা মিরর’ জানায়, পারিবারিক কারণ দেখিয়ে রোনালদো অনুশীলনে উপস্থিত হননি।

একই কারণ দেখিয়ে থাইল্যান্ড ও অস্ট্রেলিয়া সফর থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি।

শুরুর দিকে ইউনাইটেড এ বিষয়ে চুপ থাকলেও কিছুদিন আগে কোচ এরিক টেন হাগ দলের সবচেয়ে বড় তারকার বিষয়ে মুখ খোলেন। তিনি জানান, রোনালদোর সঙ্গে তার কথা হয়েছে এবং ব্যক্তিগত কারণেই এই খেলোয়াড় দলে যোগ দেননি। তবে যথাসময়েই তিনি ফিরবেন বলে ‘নিশ্চিত করেন’ কোচ।

তবে গুঞ্জন তাতে থেমে থাকেনি। গত মৌসুমে ছয় নম্বরে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা ইউনাইটেড এবার নেই চ‍্যাম্পিয়ন্স লিগে। আর এ কারণেই রোনালদোর ‘দল ছাড়ার ইচ্ছা’ বলে খবর।

কয়েক বছর ধরে হতাশার বৃত্তে ঘুরপাক খাওয়া ইউনাইটেড গত মৌসুমের শুরুতে রোনালদোকে ফিরে পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখেছিল। কিন্তু বাস্তবে তা হয়নি।

ইউনাইটেড থেকেই ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে পাড়ি দিয়ে সফল ৯ বছর কাটিয়ে ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। সেখানে ৩ বছর খেলার পর দ্বিতীয় মেয়াদে ক্লাবটিতে ফিরে ব্যক্তিগতভাবে সময়টা তার ভালো কাটলেও দলগত ব্যর্থতা ঘিরে ছিল।

৩৭ বছর বয়সেও দলটির মৌসুম সেরা খেলোয়াড় ছিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে করেন ২৪ গোল। কিন্তু শিরোপাশূন্য মৌসুম কাটায় ইউনাইটেড।

রোনালদো বিক্রির জন্য নয়, ক্লাবের পক্ষ থেকে বারবার এমন কথা বলা হলেও সামনের দিনগুলোতে কী ঘটতে চলেছে, তা অজানা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক