রোনালদোর আচরণ ভালো লাগেনি পর্তুগাল কোচের

আলোচনার মাধ্যমে বিষয়টিতে ইতি টেনে দিয়েছেন বলে জানিয়েছেন ফের্নান্দো সান্তোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 05:52 PM
Updated : 5 Dec 2022, 05:52 PM

দক্ষিণ কোরিয়া ম্যাচে বদলি হিসেবে মাঠ ছাড়ার সময় ক্রিস্তিয়ানো রোনালদো প্রতিক্রিয়া একদমই পছন্দ হয়নি ফের্নান্দো সান্তোসের। তবে মহাগুরুত্বপূর্ণ নকআউট পর্বের আগে স্বাভাবিকভাবেই পর্তুগাল কোচ এই বিষয়ের গভীরে যেতে চাইলেন না। একই সঙ্গে সুইজারল্যান্ডের বিপক্ষে অধিনায়কের খেলার সম্ভাবনার বিষয়টি পরিষ্কার করলেন না। 

‘এইচ’ গ্রুপের শেষ রাউন্ডে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলে পর্তুগাল। গত শুক্রবারের সেই ম্যাচে ২-১ গোলে হারে সান্তোসের দল। ৬৫তম মিনিটে কোচ বদলি তুলে নেওয়ার সময় ভীষণ হতাশ দেখাচ্ছিল রোনালদোকে। 

বিড়বিড় করে কিছু একটা বলছিলেন পর্তুগিজ মহাতারকা। ক্যামেরোয় যতটুকু ধরা পড়ে, তাতে মনে হয়েছে তিনি বলছিলেন, “আমাকে তুলে নেওয়ার জন্য যেন অস্থির হয়ে গেছে।”   

এরপর মাঠ ছাড়ার আগে দক্ষিণ কোরিয়ার চো চিউইয়ি-সাংয়ের সঙ্গে বিতণ্ডায় জড়ান ৩৭ বছর বয়সী রোনালদো। ম্যাচ শেষে সান্তোস বুঝতে পারেন বদলি হিসেবে তুলে নেওয়ার সময় কীভাবে প্রতিক্রিয়া দেখিয়েছিলেন রোনালদো। 

শেষ ষোলোয় আগামী মঙ্গলবার সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবে পর্তুগাল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে রোনালদোর ওই প্রতিক্রিয়ার ভিডিও ফুটেজ প্রসঙ্গে জানতে চাওয়া হলে সান্তোস বলেন, বিষয়টি নিয়ে আলোচনা করে এর ইতি টেনে দিয়েছেন তারা। 

“ম্যাচের ঠিক পরে আমি (ব্রডকাস্টারে) সাক্ষাৎকার দিই এবং তারপরে প্রেস কনফারেন্সে যাই। সেখানে যা বলেছিলাম, এখানেই সেটাই বলছি- মাঠে আমি কিছুই শুনতে পাইনি। অনেক দূরে ছিলাম এবং কেবল দক্ষিণ কোরিয়ার একজন খেলোয়াড়ের সঙ্গে তাকে তর্ক করতে দেখেছি, আর কিছু নয়।” 

“আমি কি এরই মধ্যে (রোনালদোর প্রতিক্রিয়ার) ফুটেজটি দেখেছি? হ্যাঁ। আমার তা ভালো লাগেনি। আমি এটি মোটেও পছন্দ করিনি। এটি এমন একটি বিষয় যা আপনি নিজেদের মধ্যে মিটিয়ে নেবেন। এটি এভাবেই সেভাবেই করা হয়েছে এবং এখন আমরা আগামীকালের ম্যাচ সম্পর্কে ভাবছি। সবাই ম্যাচ নিয়ে মনোযোগী।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক