ওয়েলসের বিপক্ষে খেলতে প্রস্তুত দেস্ত-ম্যাককেনি

নিজেদের ফিট মনে করছেন যুক্তরাষ্ট্রের এই দুই ফুটবলার।

স্পোর্টস ডেস্ক
Published : 20 Nov 2022, 07:03 AM
Updated : 20 Nov 2022, 07:03 AM

শঙ্কা কাটিয়ে ওয়েলসের বিপক্ষে পূর্ণ শক্তি দল পাওয়ার পথে যুক্তরাষ্ট্র। ডিফেন্ডার সের্জিনো দেস্ত ও মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনি জানিয়েছেন, চোট কাটিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে তারা প্রস্তুত। 

ঊরুতে ম্যাককেনির চোট ছিল আগে থেকেই। তবুও তাকে বিশ্বকাপ দলে রাখেন কোচ গ্রেগ বারহল্টার। পরে শঙ্কা জাগে দেস্তকে নিয়ে। আগামী সোমবার নিজেদের প্রথম ম্যাচের আগে এই দুই জনকে নিয়ে সুখবর পেল যুক্তরাষ্ট্র। 

বিশ্বকাপে থাকতে পারার জন্য ২৪ বছর বয়সী ম্যাককেনি কৃতিত্ব দিলেন ক্লাব ইউভেন্তুস ও জাতীয় দলকে। 

“সপ্তাহটি ভালো কেটেছে। ব্যক্তিগত দিক থেকে বা আমি কেমন অনুভব করছি কিংবা সেরে ওঠার পথে কতদূর আছি; আমি বলব ভালো অবস্থায় আছি। এমন একটা গতিতে সেরে ওঠার প্রক্রিয়ায় এগিয়ে গিয়েছি, যা ছিল নিয়ন্ত্রিত।” 

“ইউভেন্তুস ও জাতীয় দল; উভয়ই একসঙ্গে কাজ করেছে এটা নিশ্চিত করতে যে, বিশ্বকাপে যেন আমি শতভাগ ফিট থাকি। তাই আমি এসেছি, কয়েকদিন মানিয়ে নেওয়ার চেষ্টায় আছি এবং সবকিছু নিয়ন্ত্রণে রাখছি। আমরা প্রীতি ম্যাচ খেলেছি এবং আমি ভালো অনুভব করেছি। মূল লড়াইয়ের জন্য আমি এখন প্রস্তুত।” 

বিশ্বকাপের আগে সৌদি আরবের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে খেলেন ম্যাককেনি ও দেস্ত। ওই ম্যাচ খেলার সময়ই মাংস পেশিতে টান লাগে দেস্তের। কাতারে আসার পর একবার ইনডোরে অনুশীলনও করেন তিনি। 

বার্সেলোনা থেকে ধারে এসি মিলানে যাওয়া ২২ বছর বয়সী এই ফুটবলার বললেন, ওয়েলসের বিপক্ষে খেলতে তৈরি আছেন তিনি। 

“ভালো অনুভব করছি। অবশ্যই, গত ম্যাচের পর কিছুটা অবসাদ চেপে বসেছিল। এখন ভালো আছি। খেলতে প্রস্তুত।”

 ওয়েলসের পর ইংল্যান্ড ও ইরানের বিপক্ষে খেলবে যুক্তরাষ্ট্র।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক