নেইমার বললেন, ‘আর তিন ম্যাচ বাকি’

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোল করে ও করিয়ে ম্যাচের সেরা নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 10:33 PM
Updated : 5 Dec 2022, 10:33 PM

নকআউট পর্বের অভিযানে নামতেই বেরিয়ে এলো ব্রাজিলের সেরাটা। ২৯ মিনিটের ঝড়ে দক্ষিণ কোরিয়াকে তছনছ করে দিল তিতের দল। চোট কাটিয়ে ফিরে গোল করতে নেইমারের লাগল স্রেফ ১৩ মিনিট। দাপুটে জয়ে বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার পর দলটির সবচেয়ে বড় তারকা বললেন, তাদের পুরো মনোযোগ শিরোপা জয়ের দিকে।

দোহায় স্টেডিয়াম ৯৭৪- এ সোমবার রাতে শেষ ষোলোর ম্যাচে কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। চোখজুড়ানো ফুটবলে ৭ থেকে ৩৬ মিনিট, এই সময়ের মধ্যে একটি করে গোল করেন ভিনিসিউস জুনিয়র, নেইমার, রিশার্লিসন ও লুকাস পাকেতা।

গ্রুপ পর্বে প্রথম ম্যাচে খেলার সময় অ্যাঙ্কেলে চোট পাওয়ায় পরের দুই ম্যাচে ছিলেন না নেইমার। এর মধ্যে গ্রুপের শেষ ম্যাচে নিয়মিতদের বেশিরভাগকে বিশ্রাম দিয়ে ক্যামেরুনের বিপক্ষে হেরেছিল তিতের দল।

ফেরার দিনে ত্রয়োদশ মিনিটে পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোল করেন নেইমার। এ ছাড়া ভিনিসিউসের গোলে অবদান রেখে ম্যাচের সেরা পিএসজির এই ফরোয়ার্ড।

আসরের শুরু থেকে ব্রাজিল খেলোয়াড়দের কণ্ঠে একই সুর, বহুল আকাঙ্ক্ষিত ‘হেক্সা’ (ষষ্ঠ শিরোপা) মিশন এবার সফল করতে চান তারা। কোরিয়ার বিপক্ষে জয়ের পর সেটিই আরেকবার বললেন নেইমার।

“আমরা অবশ্যই শিরোপার স্বপ্ন দেখছি। আজ চতুর্থ ম্যাচ ছিল, আর তিনটি বাকি। আমরা শিরোপা জয়ের জন্য খুবই মনোযোগী।”

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী শুক্রবার ব্রাজিলের প্রতিপক্ষ গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া, যারা শেষ ষোলোয় টাইব্রেকারে জাপানকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে।