ইউনাইটেড ছাড়ার কথা রোনালদো আমাকে বলেনি: টেন হাগ

পর্তুগিজ তারকা ওল্ড ট্র্যাফোর্ডেই থাকবেন, বললেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2022, 02:58 PM
Updated : 13 August 2022, 02:58 PM

নতুন মৌসুম শুরু হয়ে গেছে। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠেও নেমেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ তারকার ওল্ড ট্র্যাফোর্ড ছাড়ার গুঞ্জন যেন থামছেই না। তবে এটিকে স্রেফ গুজব বলে উড়িয়ে দিলেন দলটির কোচ এরিক টেন হাগ। তার দাবি, রোনালদো ইউনাইটেডেই থাকতে চান।

গত মৌসুমে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুস ছেড়ে পুরনো ঠিকানা ইউনাইটেডে ফেরেন রোনালদো। সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের ব্যক্তিগত পারফরম্যান্স খারাপ ছিল না। কিন্তু দল হিসেবে ইউনাইটেড ছিল ব্যর্থ। ষষ্ঠ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে তারা। ফলে এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে দেখা যাবে না ঐতিহ্যবাহী দলটিকে।

আর সে কারণেই রোনালদো ইউনাইটেড ছাড়তে চান বলে গুঞ্জন চলছে গত মাস থেকে। অস্ট্রেলিয়া ও থাইল‍্যান্ডে প্রাক-মৌসুম সফরে তার অনুপস্থিতি সেই অনুমানকে আরও জোরাল করে।

এই মৌসুমে ইউনাইটেডের দায়িত্ব নেওয়া টেন হাগের সংবাদ সম্মেলনে শুক্রবার রোনালদোর ইউনাইটেড ছাড়তে চাওয়ার গুঞ্জনের বিষয়ে প্রশ্ন করা হয়। এই ডাচ কোচ বলেন, এমন খবরের কোনো ভিত্তি নেই।

“এটা (রোনালদোর ক্লাব ছাড়তে চাওয়া) স্রেফ অনুমান। সে আমাকে যা বলেছে, এটা তা নয়। আমি খেলোয়াড়দের বিষয়গুলো দেখি এবং এই মৌসুমের জন্য আমরা তার সঙ্গে পরিকল্পনা করছি এবং তাকে নিয়ে আমরা খুশি।

“আমাদের তাকে দলে পুরো ফিট রাখতে হবে, তাই তাকে সঠিক ফিটনেস স্তরে পৌঁছাতে হবে, যাতে সে সেই কাজটি করতে পারে, যা আমরা তার কাছে আশা করি।”

গত কিছুদিন ধরে টেন হাগকে নিয়মিতই রোনালদোর ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। আরও একবার এ নিয়ে প্রশ্ন শুনে আত্মবিশ্বাসের সঙ্গে তিনি বললেন, ৩৭ বছর বয়সী তারকা থাকছেন।

“প্রতিটা সংবাদ সম্মেলনেই আমরা নিশ্চিত করেছি, সে আমাদের পরিকল্পনায় আছে। আমরা তার সঙ্গে পরিকল্পনা করি অর্থাৎ আমরা তাকে ঘিরেও পরিকল্পনা করি।”

প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে গত রোববার ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়নের বিপক্ষে ২-১ গোলে হারের দিনে শুরুর একাদশে ছিলেন না রোনালদো। শনিবার ব্রেন্টফোর্ডের বিপক্ষে একাদশে ফিরতে পারেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।