পিএসজির বিপক্ষে 'ভাগ্যের সহায়তা' পেয়ে খুশি মুলার

যোগ্য দল হিসেবেই বায়ার্ন মিউনিখ জিতেছে বলেও মনে করেন এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 11:04 AM
Updated : 9 March 2023, 11:04 AM

ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তুলে দারুণ কিছু সুযোগ তৈরি করেছিল পিএসজি। তবে জালের দেখা পায়নি প্যারিসের ক্লাবটি। মেসি-এমবাপেদের বিদায় করে শেষ আটে পা রেখেছে বায়ার্ন মিউনিখ। নিজেদের জয়ে কিছুটা ভাগ্যের ছোয়া দেখছেন দলটির ফরোয়ার্ড টমাস মুলার।

জার্মান ফরোয়ার্ড বললেন, কিছু বিষয় তাদের পক্ষে গেছে যা লড়াইয়ে পার্থক্য গড়ে দিয়েছে। বিশেষ করে ৩৮তম মিনিটে মাটিয়াস ডি লিখটের গোললাইন সেভটি।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচে গত বুধবার ২-০ গোলে জেতে বায়ার্ন। প্রথম লেগে ১-০ গোলে জয় পায় তারা। ৩-০ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার-ফাইনালে পৌঁছে গেছে ইউলিয়ান নাগেলসমানের দল।

তবে প্রথমার্ধে যেভাবে খেলছিল পিএসজি, তাতে গোল করাটা সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছিল তাদের জন্য। কিলিয়ান এমবাপে ও লিওনেল মেসি কিছু সুযোগ নষ্ট করেন শুরুর ৩০ মিনিটের মধ্যে।

পিএসজি গোলের সবচেয়ে কাছাকাছি চলে গিয়েছিল ৩৮তম মিনিটে। দলটির ডিফেন্ডার আশরাফ হাকিমির চ্যালেঞ্জের মুখে বায়ার্ন গোলরক্ষক ইয়ান সমের তালগোল পাকালে বল পেয়ে যান ভিতিনিয়া। কিন্তু দুর্বল শটে ফাঁকা জালে বল পাঠাতে ব্যর্থ হন তিনি। দারুণ স্লাইডে গোললাইন থেকে ফিরিয়ে দেন ডি লিখট।

ওই সময় গোলশুন্য ছিল স্কোরলাইন। দ্বিতীয়ার্ধে এরিক মাক্সিম চুপো-মোটিং ও সের্গে জিনাব্রির গোল নিশ্চিত করে বায়ার্নের জয়।

ম্যাচের পর স্পোর্টস স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিএজেডএন-কে মুলার বলেন, ভিতিনিয়ার ওই শট ঠিকানা খুঁজে পেলে লড়াইয়ে তা প্রভাব ফেলতেও পারত।

 “আপনাকে সৎ হতে হবে, এই ধরনের ফুটবল ম্যাচে সবসময় এমন মুহূর্ত আসে যখন আপনার ভাগ্যের সহায়তা প্রয়োজন হয়।”

 “আমাদের কাছে সেই মুহূর্তটি ছিল যখন ইয়ান (সমের) বলটা হারায়, যা ম্যাট (ডি লিখট) লাইন থেকে ক্লিয়ার করে। বলটা জালে জড়ালে ১-০ হয়ে যেত; আপনি জানেন না যে এরপর দল কীভাবে প্রতিক্রিয়া দেখাত।”

তবে মুলার মনে করেন, যোগ্য দল হিসেবেই জিতেছেন তারা।

“আমরা বিশেষ করে দ্বিতীয়ার্ধে সংকোচ ঝেড়ে ফেলেছিলাম, আমরা রক্ষণে আরও পরিষ্কার ছিলাম, তাই আমরা দ্বিতীয়ার্ধে আরও ভালো খেলেছিলাম এবং জয়ের যোগ্য ছিলাম।”