সিমেওনের কাছ থেকে 'শিখতে আগ্রহী' আনচেলত্তি

তবে তার কাছ থেকে আতলেতিকো মাদ্রিদ কোচের কিছু শেখার নেই বলে মনে করেন এই ইতালিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2023, 03:27 PM
Updated : 24 Feb 2023, 03:27 PM

ইউরোপের সফলতম কোচদের তালিকায় শীর্ষেই রয়েছে কার্লো আনচেলত্তির নাম। সেই তুলনায় দিয়েগো সিমেওনের কোচিং প্রোফাইল ততোটা সমৃদ্ধ নয়। তবে মাদ্রিদ ডার্বির আগে প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধা ঝরল রিয়াল মাদ্রিদ কোচের কণ্ঠে। আনচেলত্তি বললেন, আর্জেন্টাইন কোচের কাছ থেকে শিখতে আগ্রহী তিনি। 

লা লিগায় আগামী শনিবার মুখোমুখি হবে রিয়াল ও আতলেতিকো। চলতি মৌসুমের সবশেষ ডার্বিতে গত জানুয়ারিতে কোপা দেল রেতে খেলেছিল দল দুটি। সেবার শেষ হাসি হেসেছিল আনচেলত্তির দল।

ওই লড়াইয়ের পর ইতালিয়ান কোচের প্রশংসা করে সিমেওনে বলেন, আনচেলত্তির কাছ থেকে শেখার ইচ্ছা আছে তার। মার্দ্রিদ ডার্বির আগে আনচেলত্তির সংবাদ সম্মেলনে ওঠে ওই প্রসঙ্গ। অভিজ্ঞ এই কোচ বলেছেন, তার কাছ থেকে আতলেতিকো কোচের শেখার কিছু নেই। বরং কোচিংয়ের ধারণা বিনিময়ে আগ্রহ রয়েছে তার। 

“আমি তার সঙ্গে সময় কাটাতে চাই, কারণ আমরা ফুটবল পছন্দ করি। আমার কাছ থেকে তার শেখার কিছু নেই। তিনি কীভাবে কাজ করেন তা আমি কখনই দেখিনি এবং আমি দেখতে চাই তার প্রতিদিনের কাজের ধরন কেমন, সেটা।”

“বাকি কোচরা কীভাবে ম্যাচের জন্য প্রস্তুতি নেয় তা দেখাটা সবসময় আপনাকে আরও জ্ঞান যোগাবে। সেখান থেকে আপনি শিখতে পারেন। হয়তো ম্যাচের পর তিনি আমাকে বলতে পারবেন যে কীভাবে প্রস্তুতি নিয়েছেন এবং আমিও তাকে আমার প্রস্তুতি নিয়ে বলব।”

আতলেতিকোর সাফল্যের জন্য সিমেওনে প্রশংসার দাবিদার বলে মনে করেন আনচেলত্তি। 

“আমি একজন ব্যক্তি হিসেবেও (দিয়াগো) সিমেওনেকে পছন্দ করি। ম্যাচের মূল্যায়নে তিনি খুবই সৎ। আমাদের ভুলে যাওয়া উচিত নয় যে সাম্প্রতিক বছরগুলোতে আতলেতিকোকে যে সাফল্য তিনি এনে দিয়েছেন, সেটাই ক্লাবটির পরিচায়ক।” 

লা লিগায় ২২ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। তিনে আছে রিয়াল সোসিয়েদাদ, ৪৩ পয়েন্টে দলটির। আর চতুর্থ স্থানে আছে সিমেওনের দল, ৪১ পয়েন্ট নিয়ে।