ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডকে হারিয়ে দিল ফুলহ্যাম

ঘরের মাঠে এই হারে এরিক টেন হাগের দলের শীর্ষ চারে থেকে লিগ শেষ করার আশায় বড় চোট লাগল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 05:08 PM
Updated : 24 Feb 2024, 05:08 PM

নির্ধারিত সময় শেষের তখন বাকি আর এক মিনিট। হারতে বসা ম্যাচে দলকে পথ দেখালেন হ্যারি ম্যাগুইয়ার। আশার সঞ্চার হলো ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে। কিন্তু শেষরক্ষা হলো না। শেষ সময়ে আরেকটি গোল করে দারুণ জয় ছিনিয়ে নিল ফুলহ্যাম।

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ফুলহ্যাম। লিগে টানা চার ও সব মিলিয়ে টানা পাঁচ জয়ের পর হারল এরিক টেন হাগের দল।

তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ক্যালভিন ব্যাসির গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন ম্যাগুইয়ার। শেষ সময়ে ব্যবধান গড়ে দেন অ্যালেক্স আইওবি।

এই হারে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নদের শীর্ষ চারে থেকে লিগ শেষ করার আশায় বড় চোট লাগল। লিগ টেবিলের চতুর্থ স্থানে থাকা অ্যাস্টন ভিলার চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে পড়ল ইউনাইটেড।

গত কয়েক ম্যাচে ইউনাইটেডের যে ধারালো আক্রমণের দেখা মেলে, এদিন শুরুতে তা উধাও। উল্টো প্রথম ২০ মিনিটে দুবার তাদের রক্ষণে ভীতি ছড়ায় ফুলহ্যাম, তবে দুবারই লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হতাশ করেন নাইজেরিয়ার মিডফিল্ডার অ্যালেক্স আইওবি।

২১তম মিনিটে লক্ষ্যে প্রথম প্রচেষ্টা রাখতে পারে ফুলহ্যাম। রদ্রিগো মুনিসের কোনাকুনি হেড ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

ধীরে ধীরে বিবর্ণতা কাটিয়ে উঠে ইউনাইটেড। ৩১তম মিনিটে দূর থেকে চেষ্টা করেন দিয়োগো দালোত, তবে তার শট লাগে দূরের পোস্টে। দু্ই মিনিট পর একইরকম হতাশায় পোড়ে ফুলহ্যাম; কাছের পোস্টে মারেন মুনিস।

গোলরক্ষক আন্দ্রে ওনানার নৈপুণ্যে ৩৯তম মিনিটে ফের বেঁচে যায় ইউনাইটেড। আন্দ্রেয়াস পেরেইরার জোরাল শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান ক্যামেরুনের গোলরক্ষক। দুই মিনিট পর গোল পেতে পারতো তারা। কিন্তু আলেহান্দ্রো গারনাচোর শট দারুণ নৈপুণ্যে কর্নারের বিনিময়ে রুখে দেন ফুলহ্যাম গোলরক্ষক।

৬৫তম মিনিটে পিছিয়ে পড়ে ইউনাইটেড। ডি-বক্সে প্রথম শট সতীর্থের গায়ে প্রতিহত হওয়ার পর দ্বিতীয় প্রচেষ্টায় জোরাল শটে গোলটি করেন নাইজেরিয়ার ডিফেন্ডার ক্যালভিন ব্যাসি।

৮০তম মিনিটে একটি হাফ-চান্স পায় ইউনাইটেড; কিন্তু ডি-বক্সে থেকে লক্ষ্যভ্রষ্ট হেড করেন হ্যারি ম্যাগুইয়ার। তার হাত ধরেই নির্ধারিত সময় শেষের এক মিনিট আগে সমতায় ফেরে দলটি। ব্রুনো ফের্নান্দেসের শট গোলরক্ষক ফেরানোর পর আলগা বল পেয়ে কাছ থেকে জালে পাঠান ইংলিশ ডিফেন্ডার।

৯ মিনিট যোগ করা সময়ের প্রথম তিন মিনিটে ভালো দুটি সুযোগ তৈরি করে ইউনাইটেড। কিন্তু ফের্নান্দেস ও লিন্ডেলফ পারেননি কাজে লাগাতে। উল্টো সপ্তম মিনিটে তাদেরকে স্তব্ধ করে দেন আইওবি। ডি-বক্সে সতীর্থের পাস ধরে অসাধারণ ছোট এক টোকায় প্রতিপক্ষের দুইজনকে ফাঁকি দিয়ে ডান পায়ের শটে গোলটি করেন তিনি।

২৬ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ইউনাইটেড।

দিনের আরেক ম্যাচে নটিংহ্যাম ফরেস্টকে ৪-২ গোলে হারানো অ্যাস্টন ভিলা ৫২ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

আসরে নবম জয় পাওয়া ফুলহ্যাম ৩২ পয়েন্ট নিয়ে আছে ১২ নম্বরে।